ঢাকাশনিবার , ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়া পৌরসভা নির্বাচনে বি এন পি আওয়ামী লীগেসহ ৬ মেয়র ৫২ সাধারণ কাউন্সিলর ১০ সংরক্ষিত প্রার্থীর মনোনয়ন পত্র জমা

সাকিব আল হেলাল
ডিসেম্বর ৩১, ২০২০ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

মাওঃ আমিনুল ইসলাম ভূঁইয়া,বরুড়া।।
বৃহস্পতিবার  (৩১শে ডিসেম্বর) বরুড়া পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে আওয়ামীলীগ, বি এন পি সহ ০৬– মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র জমাদেন, বরুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজহারুল ইসলামের হাতে। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হলেন বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বরুড়া উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো.বক্তার হোসেন, জাতীয়তাবাদী দল বি এন পি মনোনীত প্রার্থী মো. জসিমউদদীন পাটোয়ারী, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মো. বাহাদুরুজ্জামান(বাহাদুর)-, স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান , ইসলামি আন্দোলনের প্রার্থী — আবুল বাসার, ওয়ার্কাস পাটি বাংলাদেশ –আব্দুল কাদের, শেষ দিনে এ ০৬- প্রার্থী বরুড়া উপজেলা নির্বাচন অফিসে উপস্থিত হয়ে আনন্দমূখর পরিবেশে মনোনয়ন পত্র জমাদেন।

আওয়ামিলীগ প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.নাছির উদ্দীন (লিংকন),উপজেলা আওয়ামিলীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.কামাল হোসেন, পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক মো. আব্দুর রশিদ, সাবেক জেলাপরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের নেতা মো. সোহেল সামাদ জাকির হোসেন বাদল আবদুল করিম সহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মী বৃন্দ। বি এন পি প্রার্থীর সাথে ছিলেন বরুড়া উপজেলার সাবেক সংসদ সদস্য মাহবুবুর রহমান উপজেলা বি এন পির সহ-সভাপতি সৈয়দ রেজাউল হক রেজু উপজেলা সাধারণ সম্পাদক সৈয়দ জহিরুল হক স্বপন, পৌরসভা বি এন পি-র সাধারণ সম্পাদক কবির হোসেন পাটওয়ারী সহ নেতা-কর্মীরা। অন্যান্য প্রার্থীরাও প্রস্তাবকারী ও সমর্থনকারী নিয়ে স্ব-স্ব প্রার্থীর নমিনেশন জমাদেন।

এই বছর পৌরসভার ০৯–টি ওয়ার্ড থেকেই কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন।
মোট ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫২ জন।
এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৫ জন, দুই নম্বর ওয়ার্ডে ৪ জন, তিন নম্বর ওয়ার্ডে ৭ জন, চার নম্বর ওয়ার্ডে ৬ জন, পাঁচ নম্বর ওয়ার্ডে ৭ জন, ছয় নম্বর ওয়ার্ডে ৯ জন, সাত নম্বর ওয়ার্ডে ৫ জন, আট নম্বর ওয়ার্ডে ৫জন এবং নয় নম্বর ওয়ার্ডে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আর ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৪ জন, দুই নম্বর ওয়ার্ডে ২ জন ও তিন নম্বর ওয়ার্ডে ৪জন রয়েছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারী বরুড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।