ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় মাটি খুঁড়ে মিললো ৫টি অবিস্ফোরিত মর্টার শেল

সাকিব আল হেলাল
জানুয়ারি ৪, ২০২১ ৪:২৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার চান্দিনা উপজেলায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের ভবনের নির্মাণ কাজ চলাকালে মাটি খুঁড়তে গিয়ে অবিস্ফোরিত ৫টি মর্টার শেল উদ্ধার হয়। মর্টার শেলগুলো মুক্তিযুদ্ধের সময়ের বলে ধারণা করছে পুলিশ।
সোমবার (৪ জানুয়ারি) দুপুরে চান্দিনা উপজেলা সদরে হাসপাতাল রোডে সংলগ্ন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) ইউনিট অফিস কাম ট্রেনিং সেন্টার ভবন নির্মাণ কাজের মাটি খোঁড়ারকাজ চলছিল। সেখানে পাঁচটি মর্টার শেল পান নির্মাণ শ্রমিকরা। পরে খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ মর্টার শেলগুলো উদ্ধার করে।
নির্মাণ শ্রমিকরা জানান, ‘আমরা ভবনের বেইস কাটার সময় প্রায় পাঁচ ফুট নিচে হঠাৎ কোদালের কোপে শক্ত কিছু টের পাই। পরে প্রায় এক হাত লম্বা পিতলের একটি গুলির মতো দেখতে পাই। আরও ছয় ইঞ্চি নিচে গেলে কোদালের কোপে বিকট শব্দ হয়ে ধোঁয়ায় চারিদিক অন্ধকার করে ফেলে। আমরা ভয়ে দৌঁড়ে পালাই। ধোঁয়া কমে গেলে মাটি সরিয়ে একই রকম আরও চারটি পাই। পরে আমরা ঠিকাদারকে ফোন করে বিষয়টি জানাই।
’চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) শামস্উদ্দীন মোহাম্মদ ইলিয়াছ বলেন , ‘খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং সেগুলো অবিস্ফোরিত মর্টার শেল বলে নিশ্চিত হয়ে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসি। ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধের সময়ের মর্টার শেলগুলো মাটি চাপা দেওয়া হয়েছিল। পরবর্তীতে আমরা সেনাবাহিনীর মাধ্যমে সেগুলো নিষ্ক্রিয় করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।