ঢাকামঙ্গলবার , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ার ডিমডুল রহমানিয়া দাখিল মাদ্রাসার ছাদ ঢালাই কাজে চরম দুর্নীতির অভিযোগ

admin
জানুয়ারি ৫, ২০২১ ৮:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লার বরুড়া উপজেলার ১০নং উঃ শীলমুড়ি ইউনিয়নের ডিমডুল রাহমানিয়া দাখিল মাদ্রাসার নতুন ভবনের ছাদ ঢালাই কাজের চরম অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

 

গত ১৬ ই ডিসেম্বর এই ভবনের ছাদ ঢালাইয়ের কাজ করা হলে জনগনের মনে সন্দেহের সৃষ্টি হয়েছে উক্ত ছাদ ঢালাইয়র কাজের গুণগত মান নিয়ে। মাদ্রাসার কমিটির কেউ জানেন না ছাদ ঢালাইয়ের কথা। এলাকার অনেকেই জানেন না এই ভবনের কাজের তদারকি করার কমিটি কারা।

 

এ বিষয়ে এলাকার সাধারন জনগনের সাথে কথা হলে তারা বলেন,এই ছাদ ঢালাইয়ের বিষয়ে আমরা কেউ জানি না।মাদ্রাসার ছাদ ঢালাইয়ের কমিটি কারা বা কারা এই কাজের তদারকি করছে।আমরা দেখেছি কাজের মান খুব খারাপ।একেবারে নিম্মমানের চেয়েও নিম্মমানের। এটা একটা শিক্ষা প্রতিষ্ঠান।এখানের সন্তানেরা পড়াশোনা করে। এ ধরনের ঝুঁকি পূর্ন কাজের ঝুঁকিপূর্ণ ভবনে তারা ক্লাশ করাটা আমাদের কাছে ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে।আমরা চাই আমাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম এই বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা যেন নেয়।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক মাদ্রাসার কমিটির সদস্য বলেন,আমরা কমিটির লোক অথচ আমরাই ছাদ ঢালাইয়ের ব্যপারে জানি না।কারা করতেছে? কারাই তদারকি করতেছে? কাজের ঢালাইয়ের কংক্রিট, রড,সিমেন্ট সবকিছুই নিম্মমানের। এই নিম্মমানের ভবনে শিক্ষার্থীদের ক্লাশ করাও ঝুঁকিপূর্ণ। তাই আমরাও চাই যথাযথ কতৃপক্ষ এ বিষয়ে খোঁজখবর নিয়ে যেন প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।

১০ নং উত্তর শিলমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসহাক বলেন,এই মাদ্রাসাটি আমার ইউনিয়নের একমাত্র দাখিল মাদ্রাসা। আমি অনেকের কাছে শুনেছি মাদ্রাসার মানহীন কাজের ব্যপারে। আমি খোঁজখবর নিচ্ছি। আমি এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলামের দৃষ্টি কামনা করছি।তিনি যেন এ বিষয়ে প্রয়োজনীয় খোঁজখবর নিয়ে যথাযথ ব্যবস্থা নেয়”।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।