ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বিজ্ঞান ও প্রযুক্তি ফলোশিপ পাচ্ছেন কুবির ১৯ জন শিক্ষার্থী

updated by_Sakib al Helal
জানুয়ারি ১১, ২০২১ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উচ্চশিক্ষায় গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিভিন্ন বিভাগের ১৯ জন শিক্ষার্থী। সোমবার বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের।

জানা যায়, গত রোববার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ সচিব খান মো. রেজা-উন-নবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ৮৪৮ জন শিক্ষার্থীকে ভৌতবিজ্ঞান বিভাগে ফেলোশিপ দেয়ার ঘোষণা দেয়া হয়। এর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ১২ জন, রসায়ন বিভাগের পাঁচজন এবং পরিসংখ্যান ও তথ্য ও প্রযুক্তি বিভাগের একজন করে মোট ১৯ জন শিক্ষার্থী রয়েছেন।

পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা হলেন, তানভীর আহমেদ, ফওজিয়া ফারিহা, মো. বায়েজিদ বিশ্বাস, নুসরাত জাহান বেলি, মো. শাকিল আহমেদ, শামিম আল মামুন, মো. নাঈম মিয়া, মোসা. রুবাইয়েত সুলতানা, অমিত পাল, রাবেয়া বসরী, মো. নাসিম গণি ও কৃষ্ণ ঘোষ। রসায়ন বিভাগের সাবিকা হাসিন, মো. সাইফুল ইসলাম, বিজয় চন্দ্র ঘোষ, আসমাউল হুসনা ও শারমিন আরা সাথী, তথ্য ও প্রযুক্তি বিভাগের তাসফিয়া ইসলাম, পরিসংখ্যান বিভাগের তালাল তাসনিম মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ও গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি পর্যায়ের শিক্ষার্থী এবং গবেষকদের এই অনুদান দেয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।