ঢাকাবুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চান্দিনা পৌরসভা নির্বাচন শনিবার ; লড়াই হবে ত্রিমুখী

Edited by_Sakib al Helal
জানুয়ারি ১৫, ২০২১ ৫:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ মহিউদ্দিন সরকার।। 
আগামী ১৬ই জানুয়ারি শনিবার অনুষ্ঠিত হতে চলেছে চান্দিনা পৌরসভা নির্বাচন। নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসার সাথে সাথেই প্রার্থীরাও ব্যস্ত সময় পার করছেন প্রচার প্রচারণায়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে গণসংযোগ ও নির্বাচনী সভা সমাবেশ। ইতিমধ্যেই প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে সরগরম হয়ে উঠছে নির্বাচনের মাঠ। চান্দিনা পৌরসভা নির্বাচনে নয়টি ওয়ার্ডে মেয়র পদে ৫ জন এবং ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থীতা করছেন ৪৭জন প্রার্থী। চা দোকান থেকে শুরু করে পৌর এলাকার পথেঘাটে সব মিলিয়েই নির্বাচনী আমেজ বিরাজ করছে। চান্দিনা কুমিল্লার অন্যতম একটি পৌরসভা। ইতিমধ্যে নির্বাচনে সতন্ত্র ও বিরোধী প্রার্থীদেরই অনেকেই অভিযোগ করেছেন ক্ষমতাসীন দলের প্রার্থী ও সমর্থকদের অনেকেই হুমকি-ধমকি দিচ্ছেন। স্বতন্ত্র এবং বিরোধীদলীয় দল থেকে যারা নির্বাচনে অংশগ্রহণ করছেন তাদের প্রচার প্রচারণায় নানা ভাবে বাঁধা দেয়া হচ্ছে। গত ১১তারিখ দুপুরে নৌকা সমর্থকরা নির্বাচনী প্রচারণায় জগ প্রতীকে সতন্ত্র প্রার্থী হাজী শামীম ও তার কর্মীদের ওপর হামলার অভিযোগ করেন। এসময় তার কর্মীদের পিটিয়ে আহত করা হয় বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি। একই দিন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শওকত হোসেন ভূইয়া পাল্টা সংবাদ সম্মেলনে তার নেতাকর্মীর ওপর হামলার অভিযোগ করেন সতন্ত্র প্রার্থী শামীম ও তার সমর্থকদের বিরুদ্ধে। নির্বাচনে জয়ের জন্য সকাল থেকে গভীর রাত চষে বেড়াচ্ছেন পৌরসভা। জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রার্থী মোঃ আলমগীর খান তিনিও সরকার দলীয় সমর্থক নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ করেন নানা হুমকি ধমকি ও প্রচারণায় বাঁধা দেয়র। ততটা ঢাকঢোল পিটিয়ে মাঠে না থাকলেও কৌশলে এবং নিরবে আগাচ্ছে বিএনপি’র নির্বাচনী কার্যক্রম। ভোট সুষ্ঠ ও নিরপেক্ষ হলে ফলাফল যাই হোক শেষ পর্যন্ত মাঠে থাকবেন তিনি। কাউন্সিলরাও পিছিয়ে নেই প্রচার প্রচারণায়। ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটারদের মতে নৌকা, জগ ও ধানের শীষ এই তিন প্রতীকে লড়াই হবে ত্রীমূখী।
তবে পৌরসভার জনসাধরণের প্রত্যাশা দুর্নীতি মুক্ত জনদরদী একজন সমাজ সেবক যিনি জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসবেন পৌর পিতা হয়ে। পৌর শহরের পানি নিষ্কাশন, দখল মুক্ত রাস্তাঘাট ও যানজট নিরসন সহ সার্বিক ভাবে উন্নয়ন করবেন এলাকার। একটি সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধি চান্দিনা পৌরসভারকে গড়ে তুলবেন একটি মডেল পৌরসভা হিসেবে। সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ই জানুয়ারি শনিবার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। চান্দিনা পৌরসভার এ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ ভোট গ্রহন করা হবে। নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষন উদ্বোধন ও নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের নিয়ে গত মঙ্গলবার বিশেষ সভা অনুষ্ঠিত হয় চান্দিনা উপজেলা পরিষদের মিলনায়তে। সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর ও পুলিশ সুপার ফারুক আহমেদ।
নির্বাচনের আচরণ বিধি ও সুষ্ঠ নির্বাচন নিয়ে কঠোর অবস্থানের কথা ব্যক্ত করেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। সকলে যাতে সঠিকভাবে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে বিষয়ে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি। একই সাথে যে কোন প্রকার সহিংসতা মুক্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য র‌্যাব, পুলিশ, বিজিবি সহ আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে বলে জানান পুলিশ সুপার ফারুক আহমেদ। সুষ্ঠু সুন্দর পরিবেশে সচ্ছ ভোট হলে যেই বিজয়ী হোক না কেন সকল প্রার্থীই মেনে নেবেন এমন প্রত্যাশা নির্বাচন কমিশন সহ পৌরবাসীর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।