ঢাকামঙ্গলবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

পায়ে হেটে ১৫০ কি.মি.পথ পাড়ি দিলেন কিশোর কুমার।

Edited by_Sakib al Helal
জানুয়ারি ১৫, ২০২১ ৪:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

কুবি প্রতিনিধি।।

‘স্বাস্থ্যবিধি মেনে চলি কোভিড-১৯ থেকে দূরে থাকি’ ‘মাদকমুক্ত সমাজ চাই, পরিবার ও সমাজে শান্তি চাই’ স্লোগানের বাহক হয়ে পায়ে ১৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী কিশোর কুমার এবং ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াজাহাত উল্ল্যাহ আদ্-দ্বীন।

গত শুক্রবার (৮ জানুয়ারী) চট্টগ্রাম কলেজ থেকে পদযাত্রা শুরু করে মঙ্গলবার (১২ জানুয়ারী) পর্যন্ত পাঁচ দিনব্যাপি রোভার প্রোগ্রাম অনুযায়ী ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের জন্য চট্টগ্রাম থেকে গাছবাড়িয়া, লোহাগড়া, চকোরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে এই পথ অতিক্রম করেন ওপেন স্কাউটসের এই দুইজন রোভার। এতে অর্থায়ন করেছে ক্রিস্টাল ওপেন স্কাউটসের সদস্যরা।

এ সময় তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাত করেন। পরে সমাপ্তির দিনে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাৎ করে পদযাত্রা শেষ করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিশোর জানান, ‘১৫০ কি.মি. শেষ করার মধ্য দিয়ে আমরা বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে সাক্ষাৎ করার সুযোগ পাই। এছাড়াও দুটি স্লোগান ধারন করি যেন এর মাধ্যমে আমরা জনসাধারণকে মাদক এবং করোনা সম্পর্কে সতর্ক করতে পারি। সবারই উচিত আমাদের এত সুন্দর দেশটাকে ঘুরে দেখা। সর্বপরি পায়ে হেটে ঘুরতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাই।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।