ঢাকারবিবার , ৩রা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় সরকারি খাল দখল করে মাছ চাষ করছে এক প্রভাবশালী

admin
জানুয়ারি ১৫, ২০২১ ১১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার বরুড়া উপজেলার ৩নং উত্তর খোশবাস ইউনিয়নের দেওয়ান্নগরের পূর্বপাশে গোয়ালিয়ার পশ্চিমে বড় রাস্তার লোহার পুল থেকে গোয়ালিয়া চৌমুহনীর পশ্চিমের খালটি স্থানীয় গোয়ালিয়া গ্রামের প্রভাবশালী আয়েত আলী নামে এক ব্যক্তি দখল করে মাছ চাষ করে আসছে। তাতে স্থানীয় কৃষকরা বাঁধা সৃষ্টি করলেও কোন কর্ণপাত করছে না।
তার মাছ চাষের কারনে বন্ধ হয়ে রয়েছে খালের পানি চলাচল।যার কারনে নষ্ট হচ্ছে ফসলী জমি।বছরের পর লোকসানের মুখোমুখি হচ্ছে কৃষক।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ কৃষকরা জানান,সরকার এখানে খাল খনন করেছে যাতে ফসলি জমিতে পানি জমলে তা খাল দিয়ে নেমে যেতে পারে এবং যখন পানি প্রয়োজন হবে খাল থেকে পানি দিয়ে সেচ করবে। কিন্তু একি তিনি জোর করে অবৈধভাবে খাল দখল করে তিনি মাছ চাষ করছেন। যা আমাদের মত প্রান্তিক পর্যায়ের কৃষকদের জন্য ব্যপক ক্ষতি হচ্ছে।আমরা এব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বা উপজেলা সহকারি কমিশনার(ভূমি) দৃষ্টি আকর্ষন করছি”।

এ বিষয়ে বরুড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাহিদা সুলতানা বলেন,সবাই মিলে অভিযোগ দেন। আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি “।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।