ঢাকাবৃহস্পতিবার , ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চান্দিনায় বাংলাদেশ সেনাবাহিনী মিলিটারি ফার্ম কতৃক ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন অনুষ্ঠিত

Edited by_Sakib al Helal
জানুয়ারি ১৮, ২০২১ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।
কুমিল্লা চান্দিনা উপজেলার এতবারপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা অঞ্চলের উদ্যেগে মিলিটারি ফার্ম কুমিল্লার ব্যাবস্থাপনায় সোমবার(১৮ জানুয়ারী) সকাল ১১টায় ফ্রি ভেটেরিনারি ক্যাস্প পরিচালিত হয়।

চার সপ্তাহব্যাপী চলমান শীতকালীন প্রশিক্ষণে সেনাবাহিনীর সদস্যরা সামাজিক দায়বদ্ধতা থেকে প্রশিক্ষণের কর্মকান্ডের
পাশাপাশি প্রশিক্ষণ এলাকার হত দরিদ্রের মাঝে শীত বস্ত্র বিতরন,ফ্রি মেডিকেল ক্যাম্পসহ বিভিন্ন কল্যানমূলক কর্মকান্ড করে থাকেন।তারই ধারাবাহিকতায় সদর দপ্তর ৩৩ পদাতিক ডিভিশন ও এরিয়া সদর দপ্তর কুমিল্লার সার্বিক দিক নির্দেশনায় এবং তত্ত্বাবধানে
কুমিল্লার চান্দিনার প্রত্যন্ত অঞ্চলের হত দরিদ্র জনসাধারনের বিভিন্ন গবাদিপশু গরু,ছাগল,হাস,মুরগী,কবুতর,পোষা পাখিকে মিলিটারি ফার্ম কুমিল্লা কতৃক বিনামূল্য চিকিৎসা,কৃর্মিনাশক ঔষধ ও টিকা দেওয়া হয়।
তাছাড়া খামার ব্যাবস্থাপনা,খামারের জৈব নিরাপত্তা বৃদ্ধি, গবাদি পশু অর্গানিক উপায়ে মোটা তাজাকরন, এন্টিবায়োটিকের অপব্যাবহার প্রতিরোধসহ কোভিট-১৯ এর বিরোদ্ধে শরীলে রোগ প্রতিরোধ বৃদ্ধিতে বয়লার মাংসের উপর গুরুত্ব আরোপ করতঃ খামারীদের বিভিন্ন পরামর্শ দেওয়া হয়।
এসময় গ্রামের প্রান্তিক জনগোষ্টির ১০০০টি গরু,১০টি ঘোড়া,৪০০টি ছাগল,৫০টি ভেড়া,১৫০০টি মুরগী,৫০০টি হাঁস,২০০ টি কবুতর,১০টি টার্কি,২০টি পোষা পাখিসহ মোট ৩৭০০ গবাদিপশু বিনামূল্য টিকা,কৃর্মিনাশক ঔষধ ও বিভিন্ন চিকিৎসা প্রদান করা হয়।এই সেবামূলক ক্যাম্পেইনটি গ্রামের দরিদ্র জনগোষ্টির মাঝে পশু,পাখি পালনে উৎসাহ সৃষ্টিসহ বেসরকারি পরিমন্ডলে সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জল করবে।

মিলিটারি ফার্ম কুমিল্লার সার্বিক ব্যাবস্থাপনায় এবং জেলা প্রানী সম্পদ বিভাগ কুমিল্লার সহযোগীতায় পরিচালিত ক্যাম্পেইন উদ্বোধন করেন, লেঃ কর্নেল মনজুর এলাহী,পিএসসি।
এ সময় উপস্থিত ছিলেন,লেঃ কর্নেল সাকাওয়াত,পিপিএম,পিএসসি অধিনায়ক, ৩৮ বীর,কুমিল্লা সেনানিবাস,মেজর ওমর ফারুক,ক্যাপ্টেন মোঃ মিজানুর রহমান,লেঃ মোঃওলিউর রহমান,লেঃ মোঃশওকত জামান এবং চান্দিনা উপজেলা ভেটেরিনারি সার্জনসহ মিলিটারি ভেটেরিনারি কর্মকর্তাবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।