ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় কবি সোহেল রানা’র চতুর্থ কাব্যগ্রন্থ ‘বরুড়ার ঐতিহ্য’র মোড়ক উম্মোচন

Edited by_Sakib al Helal
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।
কুমিল্লার বরুড়া সাহিত্য সংসদ ও কবি পরিষদ বরুড়া উপজেলা শাখার সম্মানিত সদস্য বরুড়া উপজেলার খোশবাস উত্তর ইউনিয়ন পরিষদের দেওয়ান নগর গ্রামের কৃতি সন্তান, বরুড়া মাটি ও মানুষের হৃদয়ের কবি মুহাম্মদ সোহেল রানা’র চতুর্থ কাব্যগ্রন্থ ‘বরুড়ার ঐতিহ্য’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্টিত হয়।
শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় বরুড়া ডক্টরস হসপিটালের ৩য় তলায় ডাঃ আনিস উল হাসান হল রুমে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ‘ওরাই আপনজন’ সংগঠনের সভাপতি ও বরুড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মুহাম্মদ ইলিয়াস আহমেদ।
মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বরুড়া সাহিত্য সংসদ ও কবি পরিষদ বরুড়া উপজেলা শাখার বিভিন্ন সদস্যবৃন্দ, বরুড়ার বিভিন্ন সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।
বরুড়ার ঐতিহ্য’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম বলেন, কবিতা একটা জাতির সংস্কৃতিকে অনেক বেশি প্রানবন্ত ও আলোকিত করে। বরুড়া উপজেলায় অনেক কবির জন্ম হয়েছে সময়ে সময়ে, তারই ধারাবাহিকতায় দেন্নাগরের কবি নামে খ্যাত মুহাম্মদ সোহেল রানার চতুর্থ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।
মোড়ক উন্মোচন অনুষ্ঠান আয়োজন করে ‘ওরাই আপনজন’ সংগঠন। ওরাই আপনজন সংগঠনের এমন সুন্দর শৃঙ্খল আয়োজনে মুগ্ধ হয়ে কবি সোহেল রানা বলেন, মোর নাম এই বলে খ্যাত হোক আমি আপনাদেরই লোক, আমি অধমের প্রতি যেই ভালোবাসার বন্ধনে জড়িয়েছেন আপনারা, আমি সত্যিই কৃতজ্ঞ আপনাদের প্রতি। কবিতা লিখি একান্ত ভালো লাগা থেকে সেই কবিতা আপনারা পড়ে আমাকে ঋণী করেন সেই ঋণ শোধ হওয়ার নয়।
ওরাই আপনজন’ সংগঠনের সভাপতি ইলিয়াস আহমেদ বলেন, কবি সবার ঘরে ঘরে হয়না কিংবা প্রতি গ্রামে গ্রামেও হয়না। কবি পাওয়া বড় ভাগ্যের বিষয়, আমরা ওরাই আপনজন ‘ সংগঠনের পক্ষ থেকে কবি সোহেল রানাকে উৎসাহিত করার জন্যই আমরা এই আয়োজন করেছি। আশা করছি কবি সোহেল আমাদেরকে আরো বেশি কাব্যগ্রন্থ উপহার দিতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।