ঢাকাবুধবার , ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়া উপজেলা পরিষদের পুকুর ভরাটে স্থানীয়দের বাঁধা

Edited by_Sakib al Helal
এপ্রিল ১৬, ২০২১ ৬:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

বরুড়া (কুমিল্লা) প্রতিনিধি।।

স্থানীয় জনসাধারণের বাধার মুখে বরুড়া উপজেলা পরিষদের একটি (পুকুর) দীঘি ভরাট করার কাজ বন্ধ করে দিয়েছেন কুমিল্লার বরুড়া উপজেলা প্রশাসন।
তবে উপজেলা সূত্র বলছে এটি পুকু ভরাট নয়, পাড় মেরামত।

স্থানীয় সূত্রে জানা যায়, বরুড়া উপজেলা ক্যাম্পাসে অবস্থিত স্বাধীনতা মঞ্চ ও মসজিদ সংলগ্ন দীঘিটির (পুকুর) দক্ষিণ অংশের মধ্যে বাঁধ নির্মানের মাধ্যমে একটি অংশ ভরাটের চেষ্টা করে উপজেলার প্রশাসন। নাম প্রকাশে অনিইচ্ছুক উপজেলার কর্মরত একাধিক ব্যাক্তি জানান কোন প্রকার আইনী প্রক্রিয়া অনুসরণ না করেই পুকুরটি সেচ ও মাচ বিক্রি করার পর এখন ভরাট করা হচ্ছে।
একটি সূত্র জানায়, বৃহস্পতিবার( ১৫ই এপ্রিল) সকালে ভেকু দিয়ে মাটি কাটা শুরু করলে স্থানীয় লোকজন বাধা দেয়। এসময় খবর পেয়ে স্থানীয় সংবাদ কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হলে কতৃপক্ষ ভেকু সরিয়ে নেয়। এ সময় উপস্থিত বরুড়া পৌরসভা যুবলীগের (একাংশের) সভাপতি মো. কামরুল ইসলাম (মিয়া কামরুল) বলেন, আমরা এই ঐতিয্যবাহী দীঘিটির মধ্যে ভেকু দেখে তাদের প্রস্ন করলে সে কোন সঙ্গত ব্যাখা দিতে পারে নাই এবং তারা কোন প্রকার অনুমতি পত্র দেখাতে না পারলে আমরা বাধা দেই।

এ বিষয়ে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি জানান, পুকুর ভরাট করতে নয়, দক্ষিণ পাড়ে স্বাধীনতা মঞ্চ ও মসজিদে পাশের পাড় ভেঙে যাওয়ায় সেটি মেরামত করতে চেয়েছি। স্থানীয়দের বাধার মুখে আমরা কাজ বন্ধ করে দিয়েছি। আর এ পুকুরের আয় দিয়ে উপজেলার মসজিদ পরিচালিত হয়। বড় মাছগুলো বিক্রির টাকা মসজিদের ফান্ডে জমা আছে। আর অবশিষ্ট ছোট মাছ গুলো রেজিট্রি অফিস পাড়ের ছোট পুকুরে ছাড়া হয়েছে।

এ বিষয়ে বরুড়া উপজেলা পরিষদ এর চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম বলেন, পুকুর ভরাট বা কাজে বাধা দেয়ার বিষয়ে তিনি কিছুই জনেন না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।