ঢাকারবিবার , ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরঃ গুদাম রক্ষক অফিস করছেন হিসাবরক্ষক নাম-পদবী ব্যবহার করে!

admin
মে ২৪, ২০২১ ৩:৪১ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিঃ পরিচালকের কার্যালয়ে গুদাম রক্ষক রমিজ উদ্দিন হিসাব রক্ষক নাম-পদবী ব্যবহার করে কাজ করার অভিযোগ উঠেছে। এজন্য তিনি আলাদা একটি কক্ষ দখলে নিয়ে প্রতিদিন অফিস করছেন। এছাড়াও তিনি সরকারী চাকুরীর পাশাপাশি একই প্রতিষ্ঠানে ঠিকাদারীর কাজ করছেন ।
সরেজমিন ঘুরে পাওয়া তথ্যে জানা যায়, কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর’র অতিরিক্ত পরিচালকের কার্যালয়ে দীর্ঘদিন ধরে গুদামরক্ষক পদে দায়িত্বপালন করছেন রমিজ উদ্দিন। বিগত বেশ কিছুদিন ধরে গুদাম রক্ষক আলাদা একটি অফিস কক্ষ নিয়ে সেটাতে হিসাবরক্ষক নাম-পদবী লিখে দিব্যি অফিস করে যাচ্ছেন। বিষয়টি নিয়ে অফিসে কানাঘুষা হলেও উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টির কারণে ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা। দিনের পর দিন নিয়ম বহির্ভূতভাবে এভাবে নামসহ পদ-পদবী ঝুলিয়ে অফিস করলেও কোন কর্মকর্তার চোঁখেই পড়ছেনা এই অনিয়ম। বিষয়টি জানতে চাইলে গুদামরক্ষক রমিজ উদ্দিন জানান, আমি অতিরিক্ত পরিচালকের নির্দেশে অফিস কক্ষে নাম-পদবীতে হিসাবরক্ষক পদ লিখে দায়িত্বপালন করছি। এসময় তিনি আরো বলেন, অতিরিক্ত পরিচালক আমাকে বলেছেন,যেহেতু আপনি হিসাবরক্ষক এবং বাৎসরিক অডিটের সমস্ত কাজ দেখভালো করেন,সেহেতু আপনি এই পদবী ব্যবহার করতে পারেন। এদিকে সরকারী চাকুরীর পাশাপাশি একই অফিসে ঠিকাদারীর বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি সরাসরি অস্বীকার না করে কৌশলে এড়িয়ে যান। অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদের দৃষ্টি আকর্ষন করলে তিনি বলেন, এটা অপরাধ না, কাজের সুবিধার্থে এই নাম-পদবী ব্যবহার করা হচ্ছে। তবে এটা নিয়মের মাঝে পড়েনা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।