ঢাকাবুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বুড়িচংয়ে পুরোনো হিমাগার ভবনে ধ্বস; গ্যাসক্রিয়ায় ৮টি গরুর মৃত্যু

Edited by_Sakib al Helal
জুন ৯, ২০২১ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

মাহফুজ বাবু।। 
কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় ৭০ হাজার মণ আলুসহ ধ্বসে পড়া হিমাগারের ‘বিষাক্ত গ্যাসে’ পাশের একটি খামারের আটটি গরু মারা গেছে।

 

মঙ্গলবার (০৮ জুন) সকালে হিমাগারটি ধ্বসে পড়ার কয়েক ঘণ্টার মধ্যে গরুগুলো মারা যায়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মেহেদী হাসান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার মোকাম ইউনিয়নের কাবিলা বাজারের ‘মোকাম কোল্ড স্টোরেজ লিমিটেড’ নামের চারতলা হিমাগারের একটি অংশ ধ্বসে পড়ে। প্রায় ৫০ বছরের পুরোনো হিমাগারটিতে প্রায় ৭০ হাজার মণ আলু সংরক্ষিত ছিলো বলে জানা গেছে। পাশে ছিলো সিয়াম ডেইলি ফার্ম নামের একটি গরুর খামার।সিয়াম ডেইলি ফার্মের মালিক ফরহাদ হোসেন ভূঁইয়া বলেন, হিমাগারের পাশেই আমার গরুর খামার। হিমাগার ধসে পড়ার পর খামারের সব গরু অসুস্থ হয়ে পড়ে। এরপর এক এক করে আটটি গরু মারা যায়। প্রাণিসম্পদ কর্মকর্তা বলেছেন হিমাগারের ‌’বিষাক্ত গ্যাসে’ গরুগুলো মারা গেছে।ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, ধসে পড়া হিমাগারে সংরক্ষিত প্রায় ৭০ হাজার মণ আলুর ক্ষয়ক্ষতি হবে বলে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।কুমিল্লা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী আজম বলেন, খবর পেয়ে কুমিল্লা সদর ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের পাঁচ ইউনিট ঘটনাস্থলে গিয়ে ধ্বসে পড়া ভবনের উদ্ধারকাজ চালায়। হিমাগারের পাশে থাকা খামারের গরুগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। পরে আটটি গরু মারা যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।