ঢাকামঙ্গলবার , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে কুমিল্লায় অবহেলিত সরকারি রাস্তায় কলাবাগান: জনগণের ক্ষোভ প্রকাশ

Edited by_Sakib al Helal
জুন ১৬, ২০২১ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

সহিদুল ইসলাম সাকিব।।
কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার ৬ নং জগন্নাথপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের জগনাথপুর চৌমুহনীর অবহেলিত সরকারি রাস্তায় কলাবাগান করেছে স্থানীয়রা।

 

রাস্তাটি কয়েক বছর যাবৎ খারাপ থাকায় ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জগনাথপুর চৌমনীতে কুমিল্লা বিবির বাজার স্থলবন্দরের যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। প্রতিদিনই স্থলবন্দরের এই রাস্তায় দূর দূরান্ত থেকে আসা ভারী যানবাহন এসে আটকে পড়ে থাকছে। স্থানীয়দের থেকে জানা যায়-দীর্ঘদিন ধরে জগনাথপুর চৌমুহনীর রাস্তাটি অবহেলিত ভাবে পড়ে রয়েছে। এই রাস্তাটি দিয়ে প্রতিদিন বিবির বাজার স্থলবন্দরের বড় বড় গাড়ি এবং কয়েক হাজার মানুষ চলাচল করে কিন্তু জগন্নাথপুর চৌমুহনীর এ রাস্তাটি খারাপ হওয়ায় হাজার হাজার জনগণ এ রাস্তা ব্যবহার করতে পারছে না। এই রাস্তাটি জগন্নাথপুর ইউনিয়নে হলেও সবচেয়ে বেশি চলাচল করে কুমিল্লা সিটি কর্পোরেশনের ময়লা-আবর্জনার যানবাহনগুলো। তারা এ রাস্তায় প্রতিদিনই ময়লা আবর্জনা ফেলে যাওয়ায় রাস্তাটি কাঁদা হয়ে ছোট ছোট গর্ত থেকে এখন বিশাল আকারের গর্ত হওয়ায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। আমরা স্থানীয়দের একমাত্র রাস্তা জগন্নাথপুর চৌমুহনীর এই রাস্তাটি। কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র জনাব মনিরুল হক সাক্কু অনেক বার স্থানীয় কাউন্সিলর, ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারসহ স্হানীয়দের কে নিয়ে অনেক আলোচনা করেছে কিন্তু এখন পর্যন্ত কোনো সুফল পাওয়া যাচ্ছে না। কুমিল্লা সিটি কর্পোরেশনের সকল ময়লা আবর্জনার যানবাহন সিটি করপোরেশনের এরিয়ায় না ফেলে প্রতিদিনই জগন্নাথপুর ইউনিয়নের জগন্নাথপুর চৌমুহনী রাস্তাটি ব্যবহার করে বাজগড্ডা ও জগন্নাথপুর এলাকার ময়লা খিলি নামে এই স্থানটি কে ময়লার ডাস্টবিন হিসাবে ব্যবহার করছে। প্রতিদিনই শত শত ময়লার গাড়ি নিয়ে এসে ফেলে যায়। সিটি কর্পোরেশনের ময়লা-আবর্জনার গাড়ির কারণেই মূলত জগন্নাথপুর চৌমুনীর রাস্তাটি এতো খারাপ অবস্থা। সিটি কর্পোরেশনের ময়লা-আবর্জনার গাড়ির পাশাপাশি কুমিল্লা বিবির বাজার স্থলবন্দরের গাড়িগুলো এই জগন্নাথপুর চৌমুহনীর রাস্তা দিয়ে চলাচল করছে। স্থানীয়রা আরও বলেন- এই রাস্তায় জনগণ হেঁটে চলাচল করা ছাড়া আর কোন গাড়ি চলাচল করতে দিবো না। যেদিন এই রাস্তার কাজ সম্পন্ন হবে সেদিন থেকেই যানবাহন চলাচল করতে পারবে। ভোটের সময় নেতাকর্মীরা বলে থাকেন উন্নয়ন করবে কিন্তু নির্বাচিত হওয়ার পর তাদের আর দেখা যায় না। নেতাদের কাছে আমাদের ভোটের কোন মূল্য নেই। কুমিল্লার সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার মহোদয় আপনাকে আমরা বলবো অবহেলিত জনগণের অবহেলিত রাস্তাটি কাজের মাধ্যমে সম্পন্ন করে দিন। আপনে ছাড়া এই রাস্তায় চোখ দেওয়ার মত কেউ নেই। আপনি কুমিল্লায় অনেক উন্নয়ন করেছেন, মাননীয় এমপি বাহার মহোদয় আপনার কাছে জগন্নাথপুর এলাকার মানুষের একটাই দাবি আপনি জগন্নাথপুর চৌমুহনীর রাস্তার কাজটি সম্পন্ন ভাবে করে দিন। আপনি ছাড়া কেউ এই রাস্তার কাজ সম্পন্ন করবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।