ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ার পৌর এলাকায় অতিবৃষ্টিতে জলাবদ্ধতা

admin
জুলাই ২, ২০২১ ৫:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

news-image

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লার বরুড়া পৌরসভার ৩নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। গতকাল (৩০ জুন) বিকাল ৩টা থেকে শুরু হয়ে সারারাত অতিবৃষ্টি হওয়ায় পৌরসদরের বিভিন্ন এলাকায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়।

জানা গেছে, বরুড়া পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা খুব খারাপ অবস্থা। বাসা বাড়ি ও হোটলের বর্জ্য ফেলে ভরাট হয়ে গেছে অধিকাংশ ড্রেন। বাসা বাড়ির ও হোটেলের পচাঁ, গালা খাবার, পলিথিন, প্লাস্টিকের বোতলসহ না না ধরনের বর্জ্যে ভরাট ও দখল হয়ে গেছে পৌরসভার অংশে অধিকাংশ খাল। এতে করে অতিবৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

এদিকে গতকালকের বৃষ্টিতে রাতেই ৩নং ওয়ার্ডের কয়েকটি পাড়ায় পৌর বাসিন্দারা পানিবন্দি হয়ে পড়েন। অনেকের ঘরে হয়নি রান্নাও। ঘরের ভেতরে নোংরা পানি প্রবেশ করায় পোকামাকড়ের আতঙ্কে অনেকেই বাসায় ঘুমাতে পারেনি।

এ ব্যাপারে স্থানীয় সাংবাদিক ওমর ফারুক জানান, আমার বসতঘরসহ, আবদুল মালেক, কাউছার কবিরাজ, মনজিল কাদের, আজাদ, শাহজালাল, হোসেন, আলী আজ্জম ও পশ্চিম পাড়া এলাকায় গাজী কবির হোসেন ও ইকবাল হোসেন পাটোয়ারীর বাড়ির উঠানে পানি প্রবেশ করে।

এ ব্যাপারে তানজিদ শফি অন্তর জানান, চান্দিনা রোডস্থ গনি মিয়া সড়কের দু-পাশের বসত বাড়িতে, দোকানে, ইসমাইল রোডস্থ কমিশনার বাড়ীসহ আশপাশের বাড়িতে হাটু পরিমান পানি প্রবেশ করে।

এ ব্যাপারে পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজান মিয়া জানান, রাতে বাহিরের লেভার দিয়ে পানি সরানোর কাজ করিয়েছি। এ সব সমস্যা থেকে উত্তোরনের জন্য মেয়রের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রেখেছি।

এ বিষয়ে বরুড়া পৌরসভার মেয়র মো. বকতার হোসেন জানান, রাতেই পৌরসভার বাজার পরিদর্শক শাহজানের মাধ্যমে কিছু ড্রেন পরিস্কার করে পানি সারানোর ব্যবস্থা করেছি। এ সমস্যা অনেকদিনের পুরনো। তাছাড়া সবেমাত্র পৌরসভার মেয়রের দায়িত্ব গ্রহন করেছি। কাজ করতে কিছু সময় লাগবে। পাবলিক হেলথে যোগাযোগ করেছি। ইতিমধ্যে, এমপি মহোদয়ের সাথেও যোগাযোগ করেছি। পৌরসভার অধিনে খাল ও ড্রেন পরিস্কার ও দখলমুক্ত করে ব্যাপক সংস্কারের উদ্যোগ নিয়েছি। আশা করছি, দ্রুত পৌরবাসী জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।