ঢাকাশুক্রবার , ৩১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

লেখক সাংবাদিক জাহাঙ্গীর আলম জাবিরের ৪৫ তম জম্মদিন পালিত

admin
আগস্ট ২০, ২০২১ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

মারুফ হোসেন,বুড়িচং।।

ধর্ম ও সমাজ সচেতন লেখক, সাংবাদিক, কবি ও সংগঠক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির এর ৪৫ তম জম্মদিন ও পবিত্র আশুরা উপলক্ষে গতকাল ২০ আগষ্ট,শুক্রবার কুমিল্লার বুড়িচং উপজেলার আনন্দপুরে দোয়া, মিলাদ মাহফিল সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে লেখক, সাংবাদিক ও সংগঠক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির এর আত্মীয় স্বজন, শুভাকাঙ্ক্ষী, আলেম- ওলামা,দলীয় নেতা- কর্মী, সাংবাদিক সহ পাড়া প্রতিবেশীরা অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে,কোরআন তেলাওয়াত, নাতে রাসূল দঃ ও মিলাদ শরীফ শুরু করেন,আনন্দ পুর সালাম শাহ রহঃ জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইউসুফ রেজা। মোনাজাত পরিচালনা করেন, বুড়িচং মঈনিয়া নজরুলিয়া দরবার শরীফের পীর মাওলানা মোঃ শেখ সাদী আবদুল্লাহ সাদকপুরী। দোয়া করেন, কালিকাপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কাজী মোঃ নজরুল ইসলাম, গাউসিয়া কমিটি বুড়িচং উপজেলা শাখার সহসভাপতি মাওলানা মোঃ তাজুল ইসলাম ভূইয়া, মাওলানা মোঃ মুমিনুল ইসলাম, হাফেজ মাওলানা মোঃ খায়রুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগ বুড়িচং উপজেলা শাখার সহসভাপতি আলহাজ্ব মোঃ মফিজুল ইসলাম, ২নং বাকশীমূল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ লিটন রেজা মেম্বার, হযরত শাহসূফী ফকির আবদুস সালাম রহঃ মাজার শরীফ উন্নয়ন কমিটির, সহ সভাপতি মোঃ আলী আশরাফ, সাধারণ সম্পাদক মোঃ হোসেন,কোষাধ্যক্ষ এস এম জাহের,সদস্য মোঃ আবদুল হালিম (ফকির), মোঃ আয়েত আলী, মোঃ কফিল উদ্দিন, ইউসুফ মিয়া,মোঃ গোলাম ফারুক, মুমিনুল ইসলাম, আবুল কাশেম, আবদুল খালেক, জুনাইদ ইসলাম আসিফ, শাহিদুল ইসলাম আরিফ, মোঃ রিফাত ইসলাম,মোঃ নাসির উদ্দিন, জহিরুল ইসলাম।

মিলাদ ও দোয়া শেষে লেখক,সংগঠক জাহাঙ্গীর আলম জাবির কে বুড়িচং প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা জানান,প্রেসক্লাবের আহবায়ক কাজী মোঃ খোরশেদ আলম, দৈনিক ব্রাহ্মণপাড়া-বুড়িচং সংবাদের সম্পাদক সৈয়দ আহাম্মদ লাভলু, এস এ টিভি কুমিল্লা জেলা প্রতিনিধি আবু মুছা,সাংবাদিক জহিরুল হক বাবু, দৈনিক প্রতবদিনের সংবাদের মারুফ আহমদ কল্প, সমকাল ও দৈনিক রূপসী বাংলার স্টাফ রিপোর্টার মোঃ জাকির হোসেন, তালাশ বাংলার সম্পাদক গীতি কবি আক্কাস আল মাহমুদ হৃদয়, সাংবাদিক মোস্তাফিজুর রহমান, মারুফ হোসেন, আবদুল্লাহ হক সাব্বির প্রমুখ।

অনুষ্ঠানের শেষদিকে উপস্থিত হন ,দৈনিক কুমিল্লা কাগজের উপ সম্পাদক ও প্রধান বার্তা সম্পাদক কবি জহির শান্ত ও যুগ্ন বার্তা সম্পাদক মোঃ নাছির উদ্দিন।

গাজী জাহাঙ্গীর আলম জাবির ১৯৭৬ সালের ২০ আগষ্ট কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার আনন্দপুর জম্মগ্রহণ করেন।

ত্যাগী ও পাঠকপ্রিয় এ মানুষটি ধর্ম ও সমাজ সচেতন লেখক, ইসলাম প্রচারক, সুন্নি সংগঠক,মা আমার মা কবিতার কবি এবং আগমন বার্তার প্রতিষ্ঠাতা ও সম্পাদক। তাঁর পিতা অবসর প্রাপ্ত সরকারি কর্মচারি, মাতা জহুরা খাতুন গৃহিনী এবং মামা মানবদরদী অলি, হযরত শাহসূফী ফকির আবদুস সালাম রহঃ আনন্দপুরী।

জাবিরের মননশীল মেধা, পরিশ্রম সমাজের অবহেলিত মানুষের সাহায্য করা এবং ঘুমন্ত সুন্নি মুসলমানদের ঘুমের ঘোর কেটে দেওয়া।

তিনি ইসলামের সঠিক রুপ-রেখা আহলে সুন্নাত ওয়াল জমা’আত এর প্রচার- প্রসার করতে গিয়ে অনেকবার বিপরীত আদর্শের দ্বারা হামলার শিকার হন এবং সুন্নীয়তের খেদমতে তাঁর জীবন আত্মনিয়োগ করার অবদান স্বরুপ কয়েকটি দরবার,পীর ও বংশীয় পরম্পরায় তিনি “গাজী” উপাধিতে ভূষিত হন।

জাবির, তাঁর বাকি জীবন সমাজ ও মানবতার সেবা, ইসলাম, সূফী – সুন্নি প্রীতি ও স্বাজাত্যবোধের মধ্য দিয়ে জীবন অতিবাহিত করতে চান এবং সকলের দোয়া কামনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।