ঢাকাবৃহস্পতিবার , ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

ক্যান্সার আক্রান্ত কলেজ ছাত্র জাকির বাচঁতে চায়, প্রয়োজন আর্থিক সহায়তা

Edited by_Sakib al Helal
আগস্ট ২৪, ২০২১ ৪:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

মরণ ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত কুমিল্লার লাকসাম মডেল কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র জাকির হোসেন (শামীম)  এখন জীবন ও মৃত্যুর সন্ধিক্ষণে। তার চিকিৎসার জন্য ৪০ লাখ টাকা দরকার।

তার (ট্রান্সপ্লান্ট) চিকিৎসার জন্য মানবিক সহযোগিতার আবেদন করেছেন তার বড় ভাই কুমিল্লার লাকসাম মডেল কলেজের  বিজ্ঞান বিভাগের স্নাতক বর্ষের ছাত্র মোঃ জাহিদুল হাসান সোহাগ । 

বড় ভাই সোহাগ জানান, আমার একমাত্র ছোট ভাই লাকসাম মডেল কলেজর বিজ্ঞান বিভাগের ছাত্র জাকির হোসেন (শামীম) মরন ব্যাধি ব্লাড ​​ক্যান্সারে আক্রান্ত। সে । আমরা দুই ভাই, এক বোন। যদিও আমরা নিম্ন মধ্যবিত্ত জীবন কাটিয়েছি তবে আমরা সুখী ছিলাম। দুর্ভাগ্যক্রমে বিগত ২০২০ সালের জুনে আমার ভাই অসুস্থ হয়ে পড়ে। আমরা ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমার ভাইয়ের রক্ত ​​পরীক্ষা করাই। রিপোর্টটি দেখার পরে, ডাক্তার আমাদের জানান যে, আমার ভাই ব্লাড ক্যান্সারে আক্রান্ত। আমাদের জন্য এটি অত্যন্ত বেদনাদায়ক মুহূর্ত ছিল। ঐ সময় করোনার জন্য হসপিটাল চিকিৎসা নেওয়া খুব কঠিন ছিল,আমাদের সীমিত সামর্থ্য থাকা সত্ত্বেও আমরা অনেক কষ্ট করে আদরের ভাইকে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা করাই এবং নভেম্বর- ২০২০ পর্যন্ত চিকিৎসা চলে এবং সে প্রায় পুরোপুরি সুস্থ হয়ে যায়। ইতিমধ্যে আমাদের প্রায় ২০ লক্ষাধিক টাকা খরচ হয়ে যায়। এর প্রায় ৫ মাস পর এপ্রিল -২০২১ এ আমার ভাইয়ের আবার শরীর খারাপ হতে থাকে,বাংলাদেশের ডাক্তারের পরামর্শে জরুরি ভিত্তিতে ওকে নিয়ে উন্নতর চিকিৎসার জন্য এ বছরের এপ্রিলে আমরা ভারতের মুম্বাই টাটায় যাই,তারা পরীক্ষা নিরীক্ষা করে বলেন ওকে বাচাতে হলে বোন ম্যারো ট্রান্সপ্লান্ট ই একমাত্র উপায়।যা অনেক ব্যায় সাপেক্ষ এবং কলকাতা টাটায় পাঠান। আমি এখন ভাইকে নিয়ে কলকাতা টাটায় ভর্তি। ডাক্তার বলেছেন তাড়াতাড়ি অ্যালোজেনিক ব্যোনমেরু প্রতিস্থাপন দরকার। এই চিকিৎসার জন্য, আমাদের প্রায় ৪০  লক্ষ টাকা প্রয়োজন। এই বিপুল পরিমাণ টাকার ব্যাবস্থা করা আমাদের জন্য দুঃসাধ্য ব্যপার। আমার বাবা একজন তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারী (কুমিল্লা শিক্ষা বোর্ডে)এবং আমাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। আমার বাবার পক্ষে এত বিশাল পরিমাণ টাকা ব্যবস্থা করা অসম্ভব।আমরা এই মুহুর্তে খুব অসহায়।

এমতাবস্থায়  টাকার অভাবে চিকিৎসা না পেয়ে আমার আদরের ছোট ভাই যেন মারা না যায়। তাই সমাজের বিত্তবান ও মানব দরদি ব্যাক্তিবর্গের নিকট আকুল আবেদন আপনারা যথাসাধ্য মোতাবেক আর্থিক সহায়তা করে আমার ভাইয়ের চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে একটি জীবন বাচান। 

মোহাম্মদ আলী সঞ্চয়ী হিসাব নম্বর→Ac- 1302100068633. Branch:13029-BISE Cumilla, Cumilla Ac SB savings bank account (General) সোনালী ব্যাংক লিমিটেড Bkash→01738097091 (রাশেদ)দুলা ভাই, NAGAD→01647172484 রাশেদ)দুলা ভাই, যেকোনো প্রয়োজনে→01642912717.

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।