ঢাকামঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

তিতাসে নাতিনের সাথে নানার পরকীয়ার অভিযোগে সালিশি বৈঠকে নানাকে দুই লাখ টাকা জরিমানা

Edited by_Sakib al Helal
সেপ্টেম্বর ২, ২০২১ ২:১০ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লার তিতাস উপজেলায় নাতিনের সাথে নানার পরকীয়ার অভিযোগে নানাকে দুই লাখ টাকা জরিমানা করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার উজিরাকান্দি গ্রামের মৃত আইয়ুব আলী ভূইয়ার ছেলে মো. জিল্লু ভূইয়া (৮০) উপর।

অনুসন্ধানে জানা যায়, জিল্লাু মিয়ার এক মাত্র মেয়ে ডলিকে বিয়ে দেন একই উপজেলার রায়পুর গ্রামের আপন বাগিনা মোশারফের কাছে। ডলির বড় মেয়ে রোজিনা তার নানা জিল্লু মিয়ার সাথে পরকিয়ার কারনে পরপর তিনটি সংসার ভেঙ্গে যায় এমন অভিযোগ তুলে জিল্লুর মেয়ে ডলি ও তার স্বামী মোশারফ। এই অভিযোগের উপর ভিত্তি করে গত ২৪ আগস্ট ২০২১ইং তারিখে উজিরাকান্দি গ্রামের জামান সরকারের বাড়িতে স্থানীয় মেম্বার ইয়াছিনের সভাপতিত্বে বিচার শালিস বসে। উক্ত বিচারে শালিসে কোনো প্রকার স্বাক্ষী প্রমান ছাড়াই বিচারের সভাপতি ইয়াছিনের নির্দেশে জুড়িবোর্ড গঠন করে জিল্লু মিয়ার উপর দুই লাখ টাকা রায় আনে বাচ্চু, ভিপু, অহিদ, ভেনজির, খোকন ও আলাউদ্দিন। রায়ের টাকা চলতি মাসের ২৪ তারিখে পরিশোধের কথা রয়েছে।

এবিষয়ে ডলি ও তার স্বামী মোশারফ বলেন, আমার মেয়ে রোজিনার সাথে জিল্লু মিয়ার পরকিয়া রয়েছে এবং তাদের দুজনকে অনৈতিক কাজেও আমরা দেখেছি। এই কারনে পরপর তিনটি সংসার ভেঙ্গে যায় আমার মেয়ের। তাই আমি গ্রামবাসীর কাছে বিচার চেয়েছি, গ্রামবাসী আমার বিচার করে দিয়েছে। বিচারের যে ২লাখ টাকা রায় দিয়েছে তা এই মাসের ২৪ তারিখে দেওয়ার কথা।

শালিস বিচারের সভাপতি ইয়াছিন মেম্বার বলেন, জিল্লু মিয়া তার নাতিনের সাথে পরকিয়া ও অনৈতিক সম্পর্কের কারনে নাতিন রুজিনার পরপর তিনটি সংসার ভেঙ্গে যায় এমন অভিযোগ করে জিল্লু মিয়ার মেয়ে ডলি ও তার স্বামী মোশারফ গ্রামবাসীর নিকট বিচার দাবি করেন। এমন অভিযোগ পেয়ে গত ২৪ আগস্ট জামান সরকারের বাড়িতে আমার সভাপতিত্বে গ্রামবাসী বিচার করে এবং জুরিবোর্ডের মাধ্যমে বাচ্চু, ভিপু, অহিদ,নভেনজির, খোকন ও আলাউদ্দিন দুই লাখ টাকা জরিমানার রায় আনে।

জিল্লু মিয়ার ছোট ভাই মোবারক ও আহসান হাবিব বলেন, আমাদের বড় ভাই জিল্লু মিয়া তার মেয়ে ডলি ও তার স্বামী মোশারফের নিকট টাকা পায় সেই টাকা আত্মসাৎ করতে বাপের নামে মিথ্যা অভিযোগ তুলে মেয়ে ও মেয়ের জামাই বিচার শালিসের আয়োজন করে এবং বিচারকরা কোনো প্রকার স্বাক্ষী প্রমান ছাড়াই একতরফা বিচার করে দুই লাখ টাকা জরিমানা করে। আমরা এই বিচার মানিনা প্রয়োজনে আইনের আশ্রয় নিবো।

এবিষয়ে জিল্লু মিয়ার নিকট জানতে চাইলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন বাবারে আমার বর্তমান বয়স প্রায় ৮০ বছর। আমি ডায়াবেটিস রোগে আক্রান্ত, সময় সময়ে আমার প্রস্রাব পড়ে কাপড় নষ্ট হয়ে যায়। আমার পাওনা টাকা আত্মসাৎ করার জন্য আমার মেয়ে ও মেয়ের জামাই এই মিথ্যা অভিযোগ তুলে গ্রামে আমকে হেয় করেছে এবং গ্রামের লোকজন একতরফা বিচার করে দুই লাখ টাকা জরিমানা করেছে। এখন আর আমি দুনিয়াতে না থাকলেও সারে।

এবিষয়ে জগতপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান, এমন ধরনের বিচাররে খবর আমি কিছুই জানিনা এবং আমাকে জানায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।