ঢাকাবুধবার , ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে স্বাগত জানাচ্ছে একদল সেচ্ছাসেবক

admin
সেপ্টেম্বর ১২, ২০২১ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

রুবেল মজুমদার।।

দেড় বছর পর সরকারের ঘোষণায় দেশব্যাপী খুলেছে স্কুল-কলেজ। এতে সারাদেশের ন্যায় প্রাণ ফিরেছে কুমিল্লার স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। শিক্ষার্থীদের কলকাকলিতে মুখরিত হয় দীর্ঘদিনের নির্জীব ক্যাম্পাস। অনেকদিন পর সহপাঠীদের কাছে পেয়ে আবেগে আপ্লুত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মধ্যে হয়েছে প্রাণের সঞ্চার।

রোববার (১২ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায় কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার মন্তলী হাই স্কুল এন্ড কলেজের ফটকের সামনে দাঁড়িয়ে আছেন কয়েকজন শিক্ষার্থী। একজন, দুজন করে শিক্ষার্থী আসছে। পিঠে ব্যাগ নিয়ে শিক্ষার্থীরা প্রবেশ করছেন তাদের প্রতিষ্ঠানে। প্রবেশের সময় স্কুল গেটে একদল স্বেচ্ছাসেবক তাদের তাপমাত্রা পরিমাপ করাচ্ছে। এরপর তাদের স্যানিটাইজার দিয়ে হাত ধুঁয়ে স্কুলে প্রবেশ করানো হচ্ছে। দেয়া হচ্ছে মাস্ক ও সচেতনতার জন্য স্বেচ্ছাসেবকরা দাঁড়িয়ে আছেন বিভিন্ন সচেতনতামূলক স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে।

মন্তলী হাই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী ইশরাত জাহান বলেন, অনেক দিন অনলাইনে ক্লাস করেছি। আজ সশরীরে ক্লাস করছি। সবাইকে নিয়ে ক্লাস করায় খুব আনন্দ লাগছে। আশা করি আমরা এভাবে পড়ালেখা করতে পারবো। স্কুল গেইটে আমাদের সুন্দর আয়োজনের মাধ্যমে অর্ভথ্যনা জানানো হয়েছে। এতে আমরা আনন্দিত।

শিক্ষার্থীরা যখন স্কুলে প্রবেশ করছিলো, তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সংশপ্তক টিমের সমন্বয়ক জহিরুল ইসলাম নিজেই স্কুলের শিক্ষক ও স্বেচ্ছাসেবকদের নিয়ে এসব তদারক করছিলেন। জহিরুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থার আয়োজন করেছি। মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ তাপমাত্রা মেপে স্কুলে প্রবেশ করাচ্ছি। অত্র স্কুলের সহযোগিতায় আমরা ভিন্ন রকমের আয়োজনের চেষ্টা করেছি। শিক্ষার্থীরা যাতে নিরাপদে ক্লাস শেষ করে বাড়ি ফিরতে পারে তারই ধারাবাহিকতায় আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

এই ব্যতিক্রমী আয়োজনটি করে নাঙ্গলকোট উপজেলার শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী টিম সংশপ্তক এর উদ্যোগে। সকাল ৯ টা থেকেই স্বেচ্ছাসেবকরা শিক্ষার্থীদের অভ্যর্থনা দেয়ার জন্য গেইটে দাঁড়িয়ে থাকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিয়ে। গেইটে শিক্ষার্থীদের স্বাগতম জানিয়ে লাগানো হয় ব্যানার।

মন্তলী হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল বলেন, স্বেচ্ছাসেবক টিমটি করোনার শুরু থেকেই উপজেলায় নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার দিনে তারা আমাদের কাজ এগিয়ে দিয়েছে। শিক্ষার্থীদের নিয়ম মেনে স্কুলে প্রবেশ করিয়েছি। নিয়েছে যথাযত ব্যবস্থা। তাদের এই উদ্যোগ প্রশংসনীয়।

ব্যতিক্রমী আয়োজনে উপস্থিত ছিলেন নাঙ্গলকোট উপজেলার সহকারী কর কমিশনার আশরাফুল হক, রায়কোট দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান মুজিবুর রহমান, অত্র কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল, সংশপ্তক টিমের সমন্বয়ক জহিরুল ইসলাম, স্কুলের শিক্ষক ও সংশপ্তক টিমের সদস্যরা।

করোনা মহামারির কারণে ২০২০ সালে ১৭ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করা হয়। এরপর ২৩ মার্চ ২০২০ সাল ধরে দীর্ঘ দেড় বছর থেকে উপজেলায় বিভিন্ন কার্যক্রম চালাচ্ছে স্বেচ্ছাসেবী টিমটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।