ঢাকারবিবার , ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় গ্রীন বয়েস সংগঠনের বৃক্ষ রোপণ কর্মসূচী অনুষ্ঠিত

Edited by_Sakib al Helal
সেপ্টেম্বর ২২, ২০২১ ১:৫২ অপরাহ্ণ
Link Copied!

আমিনুল ইসলাম ভূইয়া।।

যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে এই স্লোগানকে সামনে রেখে পরিবেশবাদী যুব সংগঠন সারাদেশব্যপী যুব- তরুণদের পরিবেশ রক্ষায় সোচ্চার করে আসছে। নানা কর্মকান্ডের পাশাপাশি সারাদেশে এ বছর ১০ লক্ষ++ বৃক্ষরোপণ করেছি গ্রীন ভয়েস। গ্রীন ভয়েস একদল যুবক তরুণ-তরুণীদের নিয়ে বাংলাদেশকে মানবিক ও পরিবেশ বান্ধব বাংলাদেশ বির্মানের প্রত্যয় নিয়ে সারা দেশব্যাপী এ কর্মসূচি পালন করছে। এরই ধারাবাহিকতায় আজ (২২সেপ্টেম্বর) বুধবার গ্রীন ভয়েস কুমিল্লার বরুড়ায় গ্রীন বয়েস সংগঠণের পক্ষ থেকে বরুড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে প্রথমে সকাল ১১ টায় নলুয়া চাঁদপুর সরকারি স্কুল প্রাঙ্গনে তালের বীচ,এবং বনজ গাছের চারা রোপন করে এই কর্মসূচির উদ্ভোদন করা হয়।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোদন করেন বাংলাদেশের প্রথম পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর কেন্দ্রীয় যুগ্ম সমন্বয়ক হুমায়ুন কবির সুমন,বিশেষ অতিথী হিসেব উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস চট্রগ্রাম বিভাগের সমন্বয়ক তরিকুল ইসলাম রাতুল,গ্রীন ভয়েস কুমিল্লা জেলার যুগ্ম আহবায়ক মোঃ রুবেল রানা , অনুষ্টানে উপস্থিত থেকে সংহতি জানান নলুয়া চাঁদপুর সরকারী স্কুল এর প্রধান শিক্ষক মাস্টার রফিকুল ইসলাম, রেড কিসেন সোসাইটি উপদল নেতা মাওলানা আমিনুল ইসলাম ভূঁইয়া, উদ্ভোদনীয় অনুষ্ঠানে সঞ্চালনা করেন গ্রীন ভয়েস বরুড়া উপজেলা শাখার আহ্বায়ক লিও হিরন পাটুয়ারী এছাড়া সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

নলুয়াচাঁদপুর সরকারী স্কুল এ গাছ লাগানো শেষ পর্যায়ে উপস্থিত হন উক্ত স্কুল এর প্রতিষ্ঠাতা আব্দুল খালেক সাহেব,ওনি উক্ত প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করার সব তথ্য তুলে ধরেন,পরিশেষে স্কুল প্রতিষ্ঠাতা আব্দুল খালেক বলেন আমি একজন চা বিক্রেতা হয়ে এই প্রতিষ্ঠান দিয়েছি,তাই সরকারের কাছে আমার আকুল আবেদন আমার পূর্বের নামে যেনো এই প্রতিষ্ঠানটির নামকরণ করা হয় ৷অনুষ্ঠান শেষে গ্রীন ভয়েস বরুড়া উপজেলার আহবায়ক ,লিও,হিরন পাটোয়ারী সবাইকে ধন্যবাদ দিয়ে অনুষ্ঠান শেষ করেন ৷

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।