ঢাকাশনিবার , ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়া- নিমসার সড়কের বুড়িচং উপজেলার অংশের কাজ শেষ পর্যায়ে

Edited by_Sakib al Helal
অক্টোবর ২, ২০২১ ১০:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।

কুমিল্লার বরুড়া উপজেলার গুরুত্বপূর্ন সড়ক বরুড়া-নিমসার সড়ক।এই সড়কের কাজ চলমান থাকায় বুড়িচং উপজেলার অংশ বেহাল দশা হয়ে পড়ে, সাধারন মানুষ চলাচলে ভোগান্তি পোহাতে হয়।এখন এই অংশের কাজ শুরু হওয়ায় কোন ভোগান্তি ছাড়া চলাচল করতে পেরে সাধারন জনগন খুশি।এই সড়ক দিয়ে প্রতিদিন হাজারো যানবাহন ও মানুষ চলাচল করে, বরুড়া থেকে রাজধানী ঢাকায় অল্প সময়ে যেতে এই সড়কটি ব্যবহার করা হয়।এতে বরুড়া থেকে ১ঃ৩০ মিনিটে ঢাকায় পৌঁচানো যায়।কিন্তু বরুড়া- নিমসার সড়কের ১৩ কিলোমিটার অংশের সড়ক উন্নয়ন কাজ শুরু হয় ২০১৮ সালে, কাজ শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের ৬ জুন,করোনার কারনে সময় বাড়িয়ে ২০২১ পর্যন্ত নেয়া হয়, কিন্তু তারপরেও সড়কের কাজ সময়মত শেষ করতে পারেনি ঠিকাদার কোম্পানী,এবার সড়কের কাজ ২য় দফা বাড়িয়ে ২০২২ সালের ৬ জুন কাজ শেষ হওয়ার কথা আছে।এর মধ্যে বরুড়া- নিমসার সড়কের ১৩ কিলোমিটার এর মধ্যে বরুড়া উপজেলার ৮ কিলোমিটার অংশের কাজ শেষ, এখন বাকি ৫ কিলোমিটার বুড়িচং উপজেলার অংশে কাজ চলছে।আগামী ৪ মাসে কাজ শেষ হওয়ার কথা জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এই সড়কের কাজ শেষ হলে কুমিল্লা সবচেয়ে পাইকারী কাঁচা বাজার নিমসার থেকে ২০ মিনিটে পরিবহন যোগে বরুড়ায় কাঁচা মাল আনতে পারবে ব্যবসায়ীরা। সড়কে চলাচলকারীদের সময় কম লাগবে, বরুড়ার অর্থনৈতিক অবস্থা ঘুরে দাড়াবে।বরুড়া থেকে ঢাকাগামী যানবাহন এই সড়ক দিয়ে ১ঃ৩০ মিনিটে পৌঁছাতে পারবে।

এই বিষয়ে বরুড়া পৌরসদর বাজারে কাঁচামাল ব্যবসায়ী মোঃ আলমগীর হোসেন বরুড়া টিভিকে জানান সড়কের বেহাল অবস্থার কারনে নিমসার থেকে আসতে ১ ঘন্টা লাগত,এখন সড়কের কাজ শেষ হওয়ার ফলে ২০ মিনিট লাগছে।স্বল্প সময়ে নিমসার থেকে বরুড়া বাজারে কাঁচামাল আনতে পেরে বরুড়া উপজেলা সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি মহোদয়কে ধন্যবাদ জানায় বরুড়া বাজার কাঁচামাল ব্যবসায়ীরা।

এই বিষয়ে কুমিল্লা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফজলে রাব্বি জানান বরুড়া- নিমসার সড়কের কাজ সময়ের মধ্যে শেষ করতে ঠিকাদার কোম্পানীকে চিঠি দেয়া হয়েছে।

এই বিষয়ে সড়কের কাজ করছে ওয়াহিদ কনস্ট্রাকশন কোম্পানির এর প্রকৌশলী পাবেল আহম্মেদ জানান বরুড়া-নিমসার সড়কের ১৩ কিলোমিটার এর মধ্যে কাজ শেষ পর্যায়ে নিমসার অংশে কাজ চলছে, আগামী ৪ মাসে পুরো ১৩ কিলোমিটার সড়কের কাজ সম্পূর্ণ করতে পারব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।