ঢাকাবৃহস্পতিবার , ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

আজ বিশ্ব শিক্ষক দিবস

Edited by_Sakib al Helal
অক্টোবর ৬, ২০২১ ১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ শাহ আলম।।

আজ (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত “বঙ্গবন্ধুর দৃষ্টিতে শিক্ষকদের মর্যাদা” শীর্ষক সেমিনার ইন্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠিত উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব মাহবুব উল আলম হানিফ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব নজরুল ইসলাম খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মশিউর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রফেসর আবদুস সালাম ও মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর নুরুল ইসলাম। স্বাধীনতা শিক্ষক পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব শাহজাহান আলম সাজু।

দেশের পাঁচ লক্ষ শিক্ষক-কর্মচারী তীর্থের কাকের মতো চেয়ে আছে এ অনুষ্ঠান কি সফলতা বয়ে আনে। কারণ বঙ্গবন্ধুর দৃষ্টিতে শিক্ষকদের মর্যাদা” অবশ্যই উচ্চপর্যায়েই ছিল, কিন্তু বঙ্গবন্ধু শাহাদাত এর পরে কালের পরিক্রমায় এমপিওভুক্ত শিক্ষকদের লাঞ্ছনা-গঞ্জনার শেষ নেই।

দিন, মাস, বছরে এভাবে হাজারো সভা সেমিনার হবে। এসব সভা-সেমিনারে সাধারণ শিক্ষক, শিক্ষা মন্ত্রণালয়ের প্রাপ্ত উর্দ্ধতন কর্মকর্তা, মন্ত্রী, উপমন্ত্রী , প্রতিমন্ত্রী, সচিব, বিভিন্ন রাজনীতিবিদ উপস্থিত থাকেন। সেই হিসাবে শিক্ষকদের দাবি আদায়ের উত্তম জায়গা হলো এসব অনুষ্ঠান গুলো।
এসব অনুষ্ঠানে আলোচনার মাধ্যমে যদি শিক্ষকদের অনেক দাবি গুলোর ১টিও আদায় করা যায় তাহলেই এ অনুষ্ঠানের আয়োজন সার্থক হবে।

পরিশেষে আজ বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকদের প্রতি রইল অজস্র শ্রদ্ধা ও ভালোবাসা। পাশাপাশি প্রয়াত শিক্ষকদেরও রুহের মাগফেরাত কামনা করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।