ঢাকাবুধবার , ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

৩৩ বছর বয়সে সর্বকনিষ্ঠ নানী হওয়ার রেকর্ড

Edited by_Sakib al Helal
অক্টোবর ৮, ২০২১ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
বাল্য বিয়ের অনুমতি নেই। অথচ ১৭ বছর বয়সে এক মা সন্তান জন্ম দেন। উন্নত বিশ^ বলে অভিহিত একটি দেশের ঘটনা এটি। সেই মায়ের বয়স যখন ৩৩ বছর তখন তার ওই সন্তানের বয়স ১৬ বছর। আবার ১৬ বছর বয়সে সেই সন্তান জন্ম দেন একটি মেয়ে। আর ৩৩ বছর বয়সে দেশের সর্বকনিষ্ঠ নানী হিসেবে রেকর্ড সৃষ্টি করেছেন ওই মহিলা। এমনি ঘটনা ঘটেছে ব্রিটেনে।

ব্রিটেনের উত্তরাঞ্চলের শহর হাল। সেখানেই সংসার জেনী মেডলাম তার দ্বিতীয় স্বামী রিচার্ডের সাথে। সেখানে বাস করেন তাদের তিন মেয়ে ১৬ বছর বয়সী চারমাইন, ১৩ বছরের চেলসী এবং ১০ বছর বয়সী

শেরলেট। গত বছর চারমাইন তার মাকে জানায়, সে প্রেগন্যান্ট। অল্প বয়সে মেয়ের এমন ঘটনায় কিছুটা বিচলিত হলেও আশ্চর্য হননি জেনী। কারণ তিনি নিজেই প্রেগন্যান্ট হয়েছিলেন ১৭ বছর বয়সে। আর তাই মেয়ের স্বাভাবিক সন্তান জন্ম দানের বিষয়ে সব ধরনের সহায়তা করেন তিনি। সৎ বাবা হলেও রিচার্ড তার মেয়ে চারমাইনকে নিজ মেয়ের মতোই আদর করেন। রিচার্ড ও জেনীর আদর ও সহায়তায় এ বছরের জুন মাসে চারমাইন জন্ম দেয় একটি মেয়ে, নাম রাখেন ইসলা- মে।
ইসলাকে নিয়ে জেনী ও রিচার্ড যখন বাইরে যায় বা কারো বাসায় যায় তখন সবাই তাদের নিজ সন্তান বলে ভুল করে। অনেক সময় মানুষের ওই ভুল শুধরে দিলেও, অনেকে বিশ্বাস করতে চায় না ইসলা চারমাইনের মেয়ে। আমি এখন নানী আর রিচার্ড গ্রেন্ড প্যারেন্টস (পিতামহ)। জীবনে ঘূর্ণিঝড়ের মতো কিছু ঘটলেও আমরা আমাদের পরিবার নিয়ে সুখে আছি। নাতনী ইসলাকে নিয়ে এমনই প্রতিক্রিয়া জানান জেনী।

অল্প বয়সে মা এবং নানী হওয়ার অভিজ্ঞতা জানাতে গিয়ে জেনী আরো জানান, অল্প বয়সে মা হলে শারীরিক যেসব ঝুঁকি থাকে তা আমি আমার মেয়েকে আগে থেকেই জানিয়েছিলাম। চারমাইনকে আমি বলেছিলাম, তোমার শরীরে তুমি কি বহন করতে পারবে আর কি সহ্য করতে পারবে, তা তোমার সিদ্ধান্ত। এদিকে অল্প বয়সে ব্রিটেনের সর্বকনিষ্ঠ নানা নানী হওয়ার অভিজ্ঞতা জানাতে গিয়ে রিচার্ড- জেনী দম্পতি জানান, অল্প বয়সে নানা-নানী হলে নাতি-নাতনীদের সাথে অনেকদিন থাকা যায় আর তাদের সাথে বেশি বছর ভালোবাসা ও সুখের জীবন কাটানো যায়।

জেনী-রিচার্ড দম্পতি ভবিষ্যতে ব্রিটেনের সর্বকনিষ্ঠ গ্রেট গ্রেন্ড প্যারেন্টস ( প্রপিতামহ) হিসেবেও রেকর্ড করতে চান। তারা বলেন, যেহেতু আমাদের মেয়ে অল্প বয়সে মা হয়েছে তাই তার মেয়ে অল্প বয়সে মা হলে আমরা গ্রেট গ্রেন্ড চাইল্ড (নাতনীর মেয়ে) পাবো বলে প্রত্যাশা করি।
চারমাইন তার মেয়ে ইসলাকে নিয়ে ইসলার বাবার সাথে একই বাসায় বাস করছে। ইসলার বাবার পরিবারও তাদের সাথে একসাথে থাকছে এবং ভালোবাসার বন্ধনে আবদ্ধ রাখছে ওই টিনেজ দম্পতিকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।