ঢাকাসোমবার , ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

জেন্টল লিমনকেই চেয়ারম্যান হিসেবে চায় আদ্রা ইউনিয়নবাসী

Edited by_Sakib al Helal
অক্টোবর ১০, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লার বরুড়া উপজেলার ১৩নং আদ্রা ইউনিয়নে “জেন্টল লিমন” খ্যাত মোঃ রাকিবুল হাসান লিমনকে চেয়ারম্যান হিসেবে পেতে চায় ইউনিয়নবাসী। বঙ্গবন্ধুর আদর্শ লালন করা, ভদ্র, মার্জিত এবং শিক্ষিত এই তরুণ রাজনীতিবিদে মন মজেছে আদ্রা ইউনিয়নের ২৩ গ্রামের মানুষের।

ইউপি নির্বাচনের গুঞ্জন যতোই শোনা যাচ্ছে, ততোই মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা। আদ্রা ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে বরুড়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক নাজমুল হোসেন মজুমদার, বর্তমান চেয়ারম্যান আঃ করিমসহ আরো বেশ কয়েকজন হেভিওয়েট নেতা এই ইউনিয়ন থেকে মনোনয়ন প্রত্যাশী।

ইতিমধ্যেই নিজেদের প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তারা। ইউনিয়নের প্রতিটি গ্রামে, পাড়া মহল্লায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে দোয়া ও সমর্থন প্রার্থনা করছেন তারা। তাদের মধ্যে আলোচনার তুঙ্গে রয়েছেন রাকিবুল হাসান লিমন।

রাকিবুল হাসান লিমন পেরপেটি সাপলোলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মাষ্টার হাবীব উল্লাহ সোনাইমুড়ী স্কুলের প্রধান শিক্ষক ছিলেন। মাষ্টার হাবীব উল্লাহ শিক্ষকতার পাশাপাশি রাজনৈতিক পরিচয়েও বেশ পোক্ত ছিলেন। আদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শে নিজের জীবনের সিংহভাগ সময় পার করেছেন মানুষের সেবায়। শিক্ষক পিতার চোখে সেই সবুজ স্বপ্নের কথা মনে করেই রাজনীতির মাঠে আসেন লিমন। বাবার মৃত্যুর পর বাবার স্বপ্ন পূরণ করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের শুরুটা হয় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি হয়ে।

শিক্ষা জীবনে কুমিল্লা জিলা স্কুল থেকে মাধ্যমিক পাশ করে পরবর্তীতে ভিক্টোরিয়া কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং পলিটিকাল সায়েন্সের উপর বিবিএ, এমবিএ করেন তরুণ এই রাজনীতিবিদ। কুমিল্লা শহরে ছাত্র রাজনীতিতে নিজেকে পরিপূর্ণভাবে নিয়োজিত করেন তিনি।

বাবার মৃত্যুর পর, মাষ্টার হাবীব উল্লাহ ফাউন্ডেশন নামে একটি জনসেবামূলক প্রতিষ্ঠান গড়েন তিনি। পাশাপাশি উপজেলার আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে মাঠে রয়েছেন। উপজেলা আওয়ামী নেতৃবৃন্দের সাথে দারুণ সখ্যতা থাকার দরুন দলেও ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে নিজেকে অধিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন লিমন।

শিক্ষিত, মার্জিত এবং ক্লিন ইমেজের হওয়ায় এ ইউনিয়নের মেজরিটি জনগণ তাকেই চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। পরিবারের ব্যাকগ্রাউন্ড অত্যন্ত স্বচ্ছ হওয়ায় এ ইউনিয়নের বেশিরভাগ মানুষের আস্থা ও বিশ্বাসের সবটা দখল করে নিয়েছেন লিমন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।