ঢাকাশনিবার , ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় ঝলম ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চায় অর্ধ ডজন প্রার্থী

Edited by_Sakib al Helal
অক্টোবর ২২, ২০২১ ২:০০ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লার বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নে নির্বাচনী প্রচারণায় বেশ জমে উঠেছে। ইউনিয়নের নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর। ঝলম ইউনিয়নে সর্বমোট ২১৬৫৯ ভোটার রয়েছে। তারমধ্যে ১০৫৯০ পুরুষ ভোটার ও ১১০৬৯ মহিলা ভোটার হয়েছে।
ঝলম ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগ থেকে প্রায় অর্ধডজন প্রার্থী থাকলেও সবার নজর নৌকার দিকে। আর সেজন্য নৌকার মনোয়নয়ন বাগিয়ে আনতে বর্তমানে প্রার্থীরা ঢাকায় তদবিরে ব্যস্ত আছেন। তবে নির্বাচনী প্রচারণা ও আওয়ামীলীগ থেকে মনোনয়নের জন্য যারা ব্যস্ত সময় পার করছেন তাদের মধ্যে দলীয় মনোনয়ন না পেলে অনেকেই দলের স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। এই ইউনিয়নে বিএনপি সমর্থিত প্রার্থী থাকলেও দলীয় সিদ্ধান্তের উপর নির্ভর করবে প্রার্থী হবেন কি হবেন না। তা নিয়ে ভোটারদের মাঝেও রয়েছে বেশ সন্দেহ।

ঝলম ইউনিয়নে নৌকা প্রতীকে নির্বাচন করতে চান বর্তমান চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম। তিনি গত নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। নির্বাচিত হওয়ার পর এলাকার সার্বিক উন্নয়ন করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছেন বলে তিনি জানিয়েছেন। আর সেই পুঁজিকে কাজে লাগিয়ে তিনি নৌকার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দলীয় প্রতীক নৌকা পাওয়ার জন্য তিনি ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি বরুড়া উপজেলা চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলামের অনুসারী।

নতুন প্রার্থী হিসেবে ঝলম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খায়রুল এনাম এয়াকুব , সহ সভাপতি নাজমুল হুদা রতন, সহ-সভাপতি মোঃ শফিউল্লাহ খন্দকার, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, ও ইউনিয়ন যুবলীগ নেতা দেওয়ান মো: সাইফুল ইসলাম। তারা প্রত্যেকেই নিজের প্রার্থীতার স্বপক্ষে এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। তারা সকলেই কুমিল্লা-০৮ বরুড়া আসনের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুলের অনুসারী। গত ১৮ অক্টোবর সন্ধ্যা সাতটায় বরুড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিল সদস্যদের সরাসরি ভোটের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে নির্বাচন হয়। ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৮৪ জন কাউন্সিলরদের মধ্যে ৮৩ জন ভোট প্রয়োগ করেন।
বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লিংকন দৈনিক যায়যায়দিন কে বলেন কাউন্সিলরদের ভোটের ফলাফলের ভিত্তিতে আমরা প্রথম দ্বিতীয় ও তৃতীয় তিনজনের নাম কেন্দ্রে পাঠাবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।