ঢাকাবুধবার , ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৭ তম মৃত্যু বার্ষিকী পালিত

Edited by_Sakib al Helal
অক্টোবর ৩১, ২০২১ ২:৩০ অপরাহ্ণ
Link Copied!

প্রদীপ মজুমদার, লালমাই।।
“ফসলের মাঠ বলে দেবে কুমিল্লার কোথায় শুরু আর কোথায় শেষ”। আয়তন বলে দিতে হবে না। কথাটি বলেছিলেন কুমিল্লার গণ মানুষের নেতা মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার। সাবেক সংসদ সদস্য ও কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল কালাম মজুমদার এর ২৭ তম, মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল রবিবার লালমাই উপজেলার বাগমারা মহিলা কলেজ সংলগ্ন মরহুমের সমাধীস্থলে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। তিনি পেশায় ছিলেন একজন শিক্ষক। অবহেলিত জনপদে শিক্ষার আলো ছড়াতে গড়ে তুলেছিলেন অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করেন। ১৯৯৪ সালের ৩১ অক্টোবর তিনি এই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যান পরপারে।

বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী এই মানুষটি ১৯৪৫ সালের ২৫ আগস্ট জন্ম গ্রহণ করেন বর্তমান কুমিল্লা জেলার লালমাই উপজেলার মেহেরকুল দৌলতপুর গ্রামে। বাবা মৌলভী মিয়াজান মজুমদার ছিলেন আইয়ূব খান আমলে বাগমারা ইউনিয়ন বোর্ডের প্রেসিডেন্ট। মাতা আতরের নেছা ছিলেন একজন গৃহিনী। ৭ ভাই বোনের মধ্যে তিনি ৬ষ্ঠ। ছোটবেলায় তাঁকে সবাই আবু বলে ডাকতেন। ৩১ অক্টোবর ২০২১ইং রবিবার সকাল ১০টায় সমাধিস্থলে মানুষের ঢল নামে। ফুলে ফুলে ভরে যায় সমাধিস্থল।

এ সময় উপস্থিত ছিলেন লালমাই উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ, উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক, অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব কে এম সিংহ রতন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মমিন মজুমদার, সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, লালমাই উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মতিন মোল্লা, সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, আবদুর রহমান নেভী,সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদক আয়াতুল্লাহ, আবদুল মালেক, আমির হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক আমিন, সদস্য রফিকুল ইসলাম ভেলু, বীর মুক্তিযোদ্ধা দীন মোহাম্মদ,দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পী, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম,যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক চৌধুরী, মরহুমের পরিবারের সদস্য (ভাতিজা)এমদাদুল হক মজুমদার, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাইফুদ্দিন আহমেদ পাপ্পু, লালমাই প্রেস ক্লাব সভাপতি ড. শাহজাহান মজুমদার, সাধারণ সম্পাদক কামাল হোসেন, লালমাই ক্লাব সাধারণ সম্পাদক প্রফেসর রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক অমর কৃষ্ণ বণিক মানিক, কোষাধ্যক্ষ ডা. শাহ আলম, বাগমারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল হক মুন্সি, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, যুবলীগ নেতা এড. জাহাঙ্গীর, কামরুল হাসান ভূট্টো, কাওসার মোর্শেদ, রফিকুল ইসলাম মোহন, আবদুল কাদের, অধ্যক্ষ আবুল কালাম মজুমদার ফুটবল একাডেমির সভাপতি মীর হোসেন, সাধারণ সম্পাদক প্রদীপ মজুমদার, বাগমারা মহিলা কলেজের অধ্যক্ষ কামরুল হাসান, উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহপরান সওদাগর, সাধারণ সম্পাদক আরিফুর রহমান রাব্বি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ ও লালমাই সরকারি কলেজে মিলাদ মাহফিল সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।