ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

হাজিপাড়া -পিহর সড়কটির বেহাল দশা;স্বাধীনতার পর দেখেনি উন্নয়নের ছোঁয়া

Edited by_Sakib al Helal
ডিসেম্বর ৭, ২০২১ ১০:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।
কুমিল্লার চান্দিনা উপজেলার বরকইট ইউনিয়নের সর্বশেষ পূর্বাঞ্চল পিহর গ্রামটি।এ গ্রামটি অন্যানো গ্রাম থেকে শিক্ষা,সম্পদে অনেক উন্নত। গ্রামটিতে রয়েছে আন্তজানিক মানের ব্যবসায়ী,মৎস্য চাষী,চাকুরিজীবিসহ আছে বিভিন্ন পেশার মানুষ। আছে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান কিন্তু নেই সড়কের উন্নয়ন।

 

এ গ্রাম দিয়ে বরুড়া উপজেলার শাহাপুর বাজার থেকে কোরপাই হয়ে ঢাকা – চট্রগ্রাম মহাসড়কের সংযোগস্থল।বরুড়া অঞ্চলের সম্পূর্ন সড়কটি পাকা হলেও হাজিপাড়া উত্তর কালভার্ট থেকে পিহর দক্ষিণ পাড়া তিন রাস্তার মোড় পর্যন্ত ১.৩ কি.মি সড়কটি কখনোই দেখেনি পাকা কিংবা ইটের সলিং।অথচ এ পথ দিয়ে প্রতিদিন বগাবাড়িয়া,তেওনাই,হাজিপাড়া,গোবিন্দপুর ও পিহর এলাকার শত শত মানুষ যাতায়াত করে।এ দিক দিয়ে সহজে নিমসারস্থ আগাতা ফিড,দ্বীপ চানাচুর ফ্যাক্টরীর কর্মচারীদের আসা যাওয়া হয়।তাছাড়া সহজে পিহর হয়ে কোরপাই ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যাওয়া যায় বলে প্রতিদিন এ সড়ক দিয়ে অসংখ্য পথচারী চলাচল করে।কিন্তু দুঃখের বিষয় এত পথচারী চলাচল হওয়া স্বত্বেও এ সড়কটির হাজিপাড়া উত্তর পাড়া কালভার্ট থেকে পিহর দক্ষিণ পাড়া তিন রাস্তার মোড় পর্যন্ত ১.৩ কি.মি সড়কটি কখনো দেখেনি উন্নয়নের ছোঁয়া। হয়নি পাকা কিংবা ইটের সলিংয়ের ব্যবস্থা।

 

কয়েকজন পথচারী জানান,এ পথ দিয়ে বর্ষাকালে চলাচল খুব কষ্ট হয়।গাড়ি কিংবা যেকোন যানবাহন চলাচলের হয়ে পড়ে অনুপযোগী। ভোগান্তিরও নেই শেষ।
পিহর গ্রামের হান্নান মিয়া বলেন,আমাদের সব সড়ক ঠিক আছে। শুধু হাজিপাড়া থেকে বাজার পর্যন্ত ১.৩ কি.মি সড়কের কারনে খুব ভোগান্তিতে আছি।আমরা চাই যেন দ্রুত রাস্তাটি পাকা করা হয়।

এ বিষয়ে বরকইট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম বলেন,এ সড়কটি দুটো পজেক্টের মাধ্যমে করা হচ্ছে।একটি প্রকল্পের মাধ্যমে কিছু অংশ সলিং করা হয়েছে।বাকি কাজ খুব দ্রুত হয়ে যাবে।আমাদের এখন নির্বাচন চলছে।আমি নির্বাচিত হলেও বাকি সম্পন্ন হবে। যদি আমি নির্বাচিত নাও হই তবুও কিছুদিনের মধ্যে পুরো কাজটি সম্পন্ন হবে।আমি আপনার মাধ্যমে আমার ইউনিয়নবাসীর কাছে দোয়া চাই।আমি যেন আবার নির্বাচিত হয়ে ইউনিয়নবাসীর সেবা করতে পারি”।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।