ঢাকাশুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় রাতের আধারে ১২লক্ষাধিক টাকার সরকারি গাছ কেটে বিক্রি!!

Edited by_Sakib al Helal
মে ১৭, ২০২২ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

মাহফুজ বাবু।।
কুমিল্লার নাঙ্গলকোটে রাতের আধারে প্রায় ১২ লাখ টাকা মূল্যের সরকারি গাছ কর্তন ও বিক্রির অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধে। উপজেলার পেরিয়া ইউনিয়নের আশারকোটা পশ্চিম পাড়া ডাক্তার জোবায়দা রহমান স্কুল এন্ড কলেজের দক্ষিণ পাশে রানীর পুকুরপাড় ও জিয়া পুকুরপাড়ে সোমবার রাতে ২০ থেকে ২৫টি সরকারি মূল্যবান একাশি গাছ কেঁটে বিক্রির এ অভিযোগ পাওয়া যায়।

জানা যায়, আশারকোটা গ্রামে ইউপি সদস্য মফিজ এর নেতৃত্বে সরকারি গাছ কেটে রাতের আধারে বিক্রির অভিযোগ উঠেছে। একই গ্রামের আব্দুল খালেকের ছেলে মোঃ আবু ও লুৎফর রহমানের ছেলে মোঃ হারুন এবং খোশারপাড় গ্রামের স’মিল ব্যবসায়ী মোঃ রুবেল স্থানীয় ইউপি সদস্য মফিজ এর নেতৃত্বে সরকারি ২০ থেকে ২৫টি গাছ সোমবার রাতের আঁধারে কেঁটে স’মিলে নিয়ে যায় বলে অভিযোগ স্থানীয়দের।

পেরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ হামিদের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, আমি এই বিষয়ে কিছুই জানি না। এবং এ ধরনের কোনো অনুমতিও দেইনি। আপনাদের মাধ্যমে জানতে পারলাম, এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

নাঙ্গলকোট উপজেলা বন কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বা অফিস এ বিষয়ে কিছুই জানিনা। কোন অনুমতির কাগজ আমি পাইনি, বা দেয়াও হয়নি। উপজেলা নির্বাহী স্যারের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা নিচ্ছি।
এবিষয়ে উপজেলা নির্বাহি অফিসার লামইয়া সাইফুল জানান, আমার কাছে কোন লিখিত অনুমতি পত্র আসেনি বা আমরা কাউকে অনুমতি দেইনি। বিস্তারিত জেনে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।