ঢাকাবুধবার , ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

প্রত্যেকের তথ্য অধিকার আইন জানা উচিত: কুবি উপাচার্য

Edited by_Sakib al Helal
জুন ১৩, ২০২২ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেছেন, ‘ইনফরমেশন অ্যাক্সেস যে একটি অধিকার এবং তা আদান-প্রদানের সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে। সে বিষয়ে আমাদের সচেতন হতে হবে এবং দেশের সচেতন নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকের তথ্য অধিকার আইন জানা উচিত।
সোমবার (১৩ জুন) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) ‘তথ্য অধিকার আইন: কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেক্ষিত’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় অনুষ্ঠিত হয়েছে।
তিনি আরও বল, জনগণ ও সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন অংশীদারীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনই হচ্ছে তথ্য অধিকার আইনের মূল লক্ষ্য। আজ যারা রিসোর্স পার্সন হিসেবে এসেছেন তারা অনেক অভিজ্ঞ। আপনারা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে আমি আশাবাদী।’
এদিন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক তমা সাহার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।
আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পাবলিক রিলেশন এন্ড রাইট টু ইনফরশেন বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল মান্নান।
এসময় আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট ও বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।