ঢাকাবৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চান্দিনায় জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে ইউএনও’র প্রেস ব্রিফিং

Edited by_Sakib al Helal
জুলাই ২০, ২০২২ ৬:১০ পূর্বাহ্ণ
Link Copied!

আকিবুল ইসলাম হারেছ,চান্দিনা।।

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার ” প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে কুমিল্লার চান্দিনায় প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

চান্দিনা উপজেলা প্রশাসনের আয়োজনে (১৯ জুলাই) মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.জিয়াউল হক মীর এর সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার,এনটিভি চান্দিনা প্রতিনিধি কাজী রাশেদ,দৈনিক কালের কন্ঠ প্রতিনিধি রণবীর ঘোষ কিংকর, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি রিপন আহমেদ ভূইয়া, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মামুনুর রশীদ সরকার, দৈনিক যায়যায় দিন প্রতিনিধি জাকির হোসেন,দৈনিক সংবাদ প্রতিনিধি মাসুমুর রহমান মাসুদ,দৈনিক যুগান্তর প্রতিনিধি আ.বাতেন,দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি শরিফুল ইসলাম, দৈনিক ভোরের কলাম প্রতিনিধি আকিবুল ইসলাম হারেছ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ।

প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মো.জিয়াউল হক মীর।

সংবাদ সম্মেলনে জিয়াউল হক মীর জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। জাতির পিতার এ স্বপ্ন পূরণের লক্ষে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ উপলক্ষে ঘোষণা করেছেন বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না।

তিনি আরো বলেন,চান্দিনা উপজেলার ১৩ ইউনিয়নের ১৫৩ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ধারাবাহিকভাবে পুনর্বাসন করার হবে।প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা।প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ থাকার পাশাপাশি প্রতি ১০ ঘরের জন্য ১টি গভীর নলকূপ থাকবে। ১ম ও ২য় পর্যায় এবং ৩য় পর্যায়ের(২য় ধাপে) চান্দিনায় গৃহ প্রদান করা হয়েছে ১০০ পরিবারকে।আগামী ২১ জুলাই দেশব্যাপী হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ওই দিন চান্দিনায় ১৩ পরিবার মাথা গোঁজার স্থায়ী ঠিকানা পাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।