ঢাকাবৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় ১ হাজার ১০ জনের জিপিএ- ৫,পাঁশের হার ৯৮%

Edited by_Sakib al Helal
নভেম্বর ২৮, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।
কুমিল্লার বরুড়া উপজেলা এসএসসি ও দাখিল পরীক্ষায় ৪ হাজার ৭ শ ৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ১ হাজার ১০ জন জিপিএ ৫ পেয়েছে। পাসের হার ৯৮℅।
এবারের বরুড়া উপজেলা থেকে ৪৫ টি বিদ্যালয় থেকে ৩ হাজার ৯ শ ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষার অংশ গ্রহণ করে ৩ হাজার ৮ শ ৭৯ জন পরীক্ষার্থী পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ৮ শ ৪৭ জন। অকৃতকার্য হয়েছে ৭৪ জন।
৩০ টি দাখিল মাদরাসা থেকে ৯৪৩ জন শিক্ষার্থী পরীক্ষার অংশ গ্রহণ করে ৯২৮ জন পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ১৬৩ জন। অকৃতকার্য হয়েছে ১৫ জন। মাদরাসায় ও পাসের ৯৮℅।
বরুড়া উপজেলা ভালো ফলাফল করেছে বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়। ৩৮৫ জন পরীক্ষা দিয়ে ১ জন অকৃতকার্য হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ১৪৮ জন। ৪৫ টি বিদ্যালয় পরীক্ষা অংশ গ্রহণ করে ২৩ টি বিদ্যালয় শতভাগ পাস করেছে। ৩০ টি মাদরাসা পরীক্ষা অংশ গ্রহণ করে ২০ টি শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাস করেছে।
বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মেধাদ উদ্দিন বলেন, করোনা কালে অকৃতকার্য শিক্ষার্থীটি অন্য প্রতিষ্ঠান থেকে আমাদের প্রতিষ্টানে এসেছে। ভবিষ্যতে আমরা আরো সর্তক হবো। ইনশাআল্লাহ আরো ভালো ফলাফল করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।