ঢাকাশুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

ছাতাড্ডা মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে বিনামূল্যে চক্ষু রোগীদের চিকিৎসা সেবা

Edited by_Sakib al Helal
ডিসেম্বর ১৪, ২০২২ ৫:৫৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা জেলার চান্দিনা থানাধিন বাড়েরা ইউনিয়নের ছাতাড্ডা গ্রামে সামাজিক সংগঠন ছাতাড্ডা মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে বিনামূল্যে চক্ষু রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন বাড়েরা ইউনিয়নের ছাতাড্ডা গ্রামে ছাতাড্ডা আজগরিয়া ফোরকানিয়া মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে অস্থায়ী ক্যাম্প স্থাপন করে চোখের বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়।

জাতীয় অন্ধকল্যাণ সমিতি কুমিল্লা শাখার পরিচালনায় অত্র থানার প্রায় ৬০০ (ছয়’শ) রোগীর ওষুধ, পরামর্শ, বিভিন্ন মেডিকেল উপাদান বিনামূল্যে দেওয়া হয়। এছাড়াও চোখে ছানি পড়া ৮৪ জন রোগীকে পরীক্ষার মাধ্যমে গুরুতর সনাক্ত করে গাড়িতে করে কুমিল্লার আলেখারচরে অবস্থিত চক্ষু হাসপাতালে এনে ভর্তি করা হয়। এসব রোগীদের বিনামূল্যে অপারেশন করা হয়েছে। আবার দুদিন পর সেসব রোগীদের বাড়িও পৌঁছে দেওয়া হবে বিনা খরচে।

দ্য ফ্রেড হলোস ফাউন্ডেশন অ্যান্ড দ্য অস্ট্রেলিয়ান গভর্নমেন্ট, অউস এআউডি এর সহযোগিতায় ও জনাব জহিরুল ইসলাম এর সার্বিক তত্তাবধানে এবং ছাতাড্ডা মানব কল্যাণ ঐক্যপরিষদ এর ব্যবস্থাপনায় বুধবার সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লার বিশেষজ্ঞ ডাক্তার মোঃ হারুনুর রশিদসহ মোট ৪ জন এমবিবিএস ডাক্তার এসব রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা মেডিকেল সেবা প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন, সুলতান মঈন আহমেদ বিশেষ অতিথি মামুন হাছান মজুমদার (শিপলু) এর অনুমতিক্রমে উক্ত সংগঠনটির সভাপতি জনাব ইব্রাহিম খলিল মজুমদার এর সভাপতিত্বে ইউপি সদস্য জনাব আলী মেম্বারসহ গ্রামের সম্মানিত ব্যক্তিবর্গের উপস্থিতে বুধবার সকাল ৮টায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা মেডিকেল সেবাটি শুরু করা হয়।

প্রসঙ্গত, ২০১৬ সালে অত্র গ্রামের কিছু যুবক একত্রিত হয়ে মানব সেবার ব্রতে কুমিল্লা জেলার চান্দিনা থানাধিন বাড়েরা ইউনিয়নের ছাতাড্ডা গ্রামে গড়ে ওঠে ছাতাড্ডা মানব কল্যাণ ঐক্য পরিষদ নামের এই সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকেই নানান সামাজিক কর্মকাণ্ড করে ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন সংগঠনটি। গত করোনার সময় গ্রামে সচেতনতামূলক প্রচার প্রচারণাসহ জরুরী অক্সিজেন সেবাও দেওয়া হয়েছিলো সংগঠনটির মাধ্যমে। এছাড়াও চিকিৎসা সহায়তা, দুঃস্থ, হতদরিদ্র পরিবারে আর্থিক অনুদান, মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা ও গরীব-অস্বচ্ছল বাবাদের মেয়ে বিয়ে দেওয়া সহ সবধরণের মানব সেবা করে যাচ্ছে ছাতাড্ডা মানব কল্যাণ ঐক্য পরিষদ। ইতিমধ্যে মধ্যে গ্রামের কেন্দ্র বিন্দুতে প্রায় দুই লক্ষ্য টাকারও বেশি অর্থায়ানে একটি পাঠাগার স্থাপন করেছেন। যেখানে গ্রামের ছেলে-মেয়েদের জ্ঞান অর্জনের পাশাপাশি বিনামূল্যে কোচিং ও পাইভেটের ব্যবস্থা করা হয়েছে।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা মেডিকেল সেবাটি ব্যবস্থাপনায় বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন ছাতাড্ডা মানবকল্যাণ ঐক্য পরিষদের সভাপতি মোঃ ইব্রাহিম খলিল মজুমদার, আবুল বাশার ও মাওলানা হাবিবুর রহমান মজুমদার- সহ সভাপতি, আব্দুল গাফফার- সাধারণ সম্পাদক , মোঃ ফরহাদুর রহমান মজুমদার- অর্থ সম্পাদক, আব্দুল মান্নান- সহ-সাধারণ সম্পাদক, মোঃ সোহান- শিক্ষা বিষয়ক সম্পাদক প্রমূখ ব্যক্তিবর্গ এবং সংগঠনের প্রবাসী সদস্যবৃন্দগন। তাছাড়াও ভবিষ্যতে এ ধরনের মহতী উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির নীতিনির্ধারকরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।