ঢাকাবৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

দেবিদ্বারে আ’লীগের উদ্যেগে স্বাধীনতা দিবস উদযাপন

Edited by_Sakib Al Helal
মার্চ ২৬, ২০২৩ ১১:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

তোফায়েল আহম্মেদ,দেবিদ্বার।।
মহান স্বাধীনতা দিবস এবং জাতীয় দিবস উপলক্ষে রবিবার কুমিল্লার দেবিদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে দেবিদ্বার উপজেলার শহীদ মিনারে শহীদদের স্মরণে পুস্পমাল্য অর্পণ করেন স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল।

পুস্পমাল্য অর্পণ অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন,দেবিদ্বার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা,দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানি,দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, আরও উপস্থিত ছিলেন,মশিউর সুমন,প্রফেসর শামীম,দেবিদ্বার উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকঃ সাদ্দাম হোসেন সহ,জহির,মোঃ ওমার ফারুক,মোঃ বাছির মোল্লা,রাকিবুল ইসলাম রনি সহ আরও অনেকে।

 

আরো উপস্থিত ছিলেন,দেবিদ্বার উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক ভিপি বাবুল সদস্য কুমিল্লা জেলা পরিষদ,যুবলীগ নেতা ইকবাল হোসেন রুবেল,মিজান,সামিম, কৃষকলীগের সাধারণ সম্পাদকঃ আনোয়ার পারভেজ খান, ছাত্রলীগের সেক্রেটারিঃ নাজমুল হাসান সহ বিল্লাল,আলাউদ্দিন, অসংখ্য নেতাকর্মী,
এসময় আরো উপস্থিত ছিলেন, দেবিদ্বার উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বার ও সচিব গন,উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা প্রেসক্লাবের সভাপতিসসহ প্রিন্ট,অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগন।

এ সময় স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল উপস্থিত বক্তব্যে বলেন,২০২৩ সালে বাংলাদেশের ৫১ তম স্বাধীনতা দিবস পালন করা হয়েছে। ১৯৭১ সালে বাংলাদেশের মানুষ পশ্চিম পাকিস্তানের সাথে যুদ্ধে লিপ্ত হন। দীর্ঘ নয় মাস যুদ্ধ করার পর বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধে বিজয় লাভ করে।পরবর্তীতে পাকিস্তান ও বাংলাদেশের মাঝে এক সর্বশেষ চুক্তি স্বাক্ষরিত হয়,তাই ২৬ মার্চ থেকে বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে ঘোষণা করা হয়। যার ফলে এই দিনটি বাংলাদেশের জন্য স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস হিসেবে আমরা পালন করি।
বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ।প্রতিদিনের মতো আজও ভোরের সূর্যালোকের বর্ণচ্ছটায় রাঙাবে কৃষ্ণচূড়া গ্রামীণ পথের শেষে নদীর তীরে অশ্বথ শাখা থেকে ভেসে আসবে কোকিলের কুহুতান। শ্যামল প্রান্তরের দূর দূরান্ত থেকে আজ বাজবে রাখালিয়ার মনকোড়া বাঁশির সুর। নীল আকাশের বুকে ডানা মেলে উড়ন্ত বলাকার ঝাঁক কলকাকলিতে মুখরিত হবে জনপদ। তবুও অন্য যেকোন দিনের চেয়ে আজকের দিনটি সম্পূর্ণ আলাদা। ভিন্ন আমেজের, ভিন্ন অনুভূতি ও ভিন্ন স্বাদের আমাদের এই প্রিয় স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসজাতীয় জীবনের সবচেয়ে আলোচিত সবচেয়ে গৌরবের স্মৃতি নিয়ে আবারও ফিরে এসেছে চির অম্লান আনন্দ বেদনায় মিশ্রিত দিবসটি। কোনো দেন দরবার নয়, কারও দোয়ার দানে নয়, সাগর সমান রক্তের দামে বাংলাদেশ অর্জন করেছে স্বাধীনতা।রক্ত সাগর পেরিয়ে বাঙালি জাতি পৌঁছেছে তার বিজয়ের সোনালী তোরণে। আজ বাংলাদেশের এই মহা বিজয়ের মহানায়ক হচ্ছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।আরও পড়ুনঃ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ | রচনাতুমি যে সুরের আগুন ছড়িয়ে দিলে মোর প্রাণে সেই আগুন ছড়িয়ে গেলো সবখানে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।