ঢাকাশুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় মালবাহী ট্রেন ও যাত্রীবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ

Edited by_Sakib Al Helal
এপ্রিল ১৬, ২০২৩ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

নাঙ্গলকোট প্রতিনিধি।।

কুমিল্লার নাঙ্গলকোটে একটি মালবাহী ট্রেনের সঙ্গে আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেসের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সোনার বাংলার সাতটি বগি লাইনচ্যুত হয়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০ জন। ঢাকা-চট্রগ্রাম রোডে বন্ধ ট্রেন চলাচল।

রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা পৌনে সাতটার দিকে এই দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে সূত্রে জানা যায়, নাঙ্গলকোটের হাসানপুর স্টেশনে‌ অবস্থানরত মালবাহী ট্রেনের সঙ্গে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী অন্তঃনগর সোনার বাংলা এক্স‌প্রেস সংঘর্ষের পর ছয়‌টি ব‌গি লাইনচ্যু‌ত হয়। এতে অন্তত ৪০ জন আহত হয়েছেন।
আহতদের কে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া যাচ্ছে।

লাকসাম রেলওয়ের ইনচার্জ জসিম উদ্দিন বলেন, সন্ধ্যার দিকে স্টেশনে থেমে থাকা চট্টগ্রামগামী মালবাহী ট্রেনটির সঙ্গে ঢাকামুখী যাত্রীবাহী সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লোডশেডিংয়ের কারণে হাসানপুর রেলস্টেশনের কম্পিউটার বন্ধ হয়ে যাওয়ায় এমন দুর্ঘটনা ঘটেছে।

পুলিশ কর্মকর্তা জানান, দুর্ঘটনার পর থেকে ওই রুটে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। লাইনচ্যুত বগিগুলো উদ্ধার করে রেল চলাচল স্বাভাবিক করতে কয়েক ঘণ্টা লেগে যেতে পারে বলে জানান তিনি।

নাঙ্গলকোট- চৌদ্দগ্রামের সার্কেল এসপি জাহিদুল ইসলাম বলেন, আহত হয়েছে প্রায় ৪০ জনের বেশী তবে এখনো পর্যন্ত নিহতের কোন খবর পাওয়া যায় নি।
তিনি আরো জানান, ঘটনাস্থলে ইতিমধ্যে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছেছেন তারা উদ্ধার অভিযান চালাচ্ছে।
যারা সাধারণ আহত হয়েছে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছে এবং যারা গুরুতর আহত হয়েছেন তারা নিজ উদ্যোগে জেলার বিভিন্ন হসপিটালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান মেহবুব জানান, আমরা থানা পুলিশ, রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা এবং স্হানীয় জনপ্রতিনিধিরা সহ উদ্ধার কাজে সহযোগিতা করছেন।
এবং ট্রেনের বিতরে আর কোন হতাহত নেই বলেও জানান তিনি।
যারা গুরতর আহত হয়েছেন তাদের’কে সরকারিভাবে চিকিৎসার খরচ দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।