ঢাকাবুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

এসবিএসি ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হলেন এ জেড এম শফিউদ্দিন শামীম

admin
আগস্ট ১৯, ২০২৩ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

মোঃ আমিনুল ইসলাম ভুঁইয়াঃ
সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের উদ্যোক্তা পরিচালক এ. জেড এম শফিউদ্দিন (শামীম) ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। গত ১৬ আগষ্ট ২০২৩ তারিখে ব্যাংকের ১৬৯তম পর্ষদ সভায় তিনি সর্ব সম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হন।

জানা যায় এ. জেড. এম শফিউদ্দিন (শামীম) কুমিল্লা জেলার বরুড়া উপজেলার আড্ডা গ্রামে এক ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১০ জানুয়ারি, ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন। কুমিল্লা জিলা স্কুল থেকে মাধ্যমিক ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং- এ স্নাতক ও স্নাতকোত্তর (প্রথম শ্রেণি) এবং যুক্তরাজ্যের ওয়েস্ট স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। জনাব শামীম শিক্ষা জীবন শেষে পারিবারিক ব্যবসার সাথে নিজেকে যুক্ত করেন এবং নিষ্ঠা, মেধা ও শ্রম দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেন এক অনন্য উচ্চতায়। তাঁর হাত ধরে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম বৃহৎ শিল্প গোষ্ঠী এসকিউ গ্রুপ। এ গ্রুপের মাধ্যমে তিনি প্রতিষ্ঠিা করেন ২৩ টি শিল্প কারখানা, যে সব প্রতিষ্ঠানে ৬,০০০ (ছয় হাজার)- এর অধিক মানুষের কর্মসংস্থান হয়েছে।

মানবিক গুণের অধিকারী শামীম একজন মিষ্টভাষী, সদালাপী ও সমাজহিতৈষী ব্যক্তিত্ব, যিনি দীর্ঘকাল ধরে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে প্রতিষ্ঠা করেন এসকিউ ফাউন্ডেশন, যার মাধ্যমে সমাজের বঞ্চিত ও পিছিয়ে পড়া মানুষের জন্য শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, আত্মকর্মসংস্থান ও জীবন মান উন্নয়নে অবদান রেখে চলেছেন। এছাড়াও তিনি তাঁর নিজ এলাকায় করোনা মহামারীর সময় ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিন, করোনা মহামারীর সময় অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করার জন্য ছয়টি কেন্দ্র করে সেবা প্রদান করেন প্রায় তিন হাজার মানুষ এই সেবা গ্রহণ করেন, করোনা আইসোলিশন সেন্টারের জন্য অক্সিজেন সরবরাহ। অসংখ্য স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদসহ বিভিন্ন ধর্মের উপাসনালয় নির্মাণ করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।