ঢাকাশনিবার , ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সম্পাদকীয়

admin
এপ্রিল ২০, ২০২১ ৬:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

করোনা একটি দীর্ঘ মেয়াদী সমস্যা।এভাবে বছরের পর বছর লকডাউন দিয়ে সমাধান হবে না।এর জন্য বিকল্প ব্যবস্থা নেওয়া দরকার।জনগনকে মাস্ক ব্যবহার, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।প্রশাসনের কড়া নজরদারি করলে তা সম্ভব।সাধারন জনগনকেও প্রশাসনকে সম্মানের চোখে দেখতে হবে।
এটা বুঝতে হবে তারা যা কিছু করছে সবকিছু আমাদের ভালোর জন্য করছে।আমাদের করোনা হলে প্রশাসনের লাভ ক্ষতি কিছুই নাই। সুতরাং প্রশাসন এবং সরকারি নির্দেশনা মানতে হবে।।
এভাবে অফিস,আদালত,স্কুল কলেজ বন্ধ রেখে কতদিন? মাসের পর মাস,বছরের পর বছর সবকিছু বন্ধ করে ঘরের দরজা বন্ধ করে বসে থাকি। আমরা তো অনেক পিছিয়ে যাবো।মানুষ কর্মহীন হয়ে একসময় অলস হয়ে পড়বে।গরিব অসহায় যারা দিন আনে দিন খায়। তাদের অবস্থা কোথায় গিয়ে দাড়াবে? একবার ভেবে দেখেছেন? যে পরিবারে পরিবার কর্তা মজুরের কাজ করে, যাদের কোন ব্যাংক ব্যালেন্স নেই,নেই কোন জমানো টাকা, যার দৈনিক উপর্জনের উপর পরিবারে ৪/৫ জন সদস্যে তাকিয়ে থাকে।সে মজুরির টাকা পেলে চাল ডাল কিনে আনবে তারপর স্বস্তিতে আহার করবে।সেই গৃহকর্তা যদি লকডাউনে ঘরে বসে থাকে তার পরিবারের কি অবস্থা হবে? তারপর তো আরো আছে এনজিও ‘র কিস্তির ঝামেলা।এদিকে পেটে নাই ভাত,ঐ দিকে কিস্তি দিতে না পেরে মাথায় হাত।এনজিও’র কর্মকর্তার মানসিক প্রেসার তো করোনার চেয়েও আরো ভয়ানক।যাদের কিস্তি আছে তারা তো করোনার চেয়ে আতঙ্ক মনে করে কিস্তি স্যারকে।
তাই আমার মনে হয় সবকিছু বিবেচনা করে লকডাউনের বিকল্প ভাবার দরকার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।