ঢাকাবুধবার , ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনে অস্ত্র সরঞ্জাম পাঠাচ্ছে ফ্রান্স

Edited by_Sakib al Helal
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৯:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
রাশিয়ার আগ্রাসন রুখতে ইউক্রেনে অস্ত্র ও সামরিক সরঞ্জাম পাঠাচ্ছে ফ্রান্স। এক টুইটে এ তথ্য নিশ্চিত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

টুইটে জেলেনস্কি বলেন, শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ফ্লান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁর সঙ্গে কথা হয়েছে তার। যা কূটনৈতিক ফ্রন্টলাইনে নতুন দিন শুরু করেছে। যুদ্ধবিরোধী জোট কাজ করছে!

তিনি আরও বলেন, ফ্রান্স থেকে ইউক্রেনের উদ্দেশে অস্ত্র ও সামরিক সরঞ্জাম আসছে।

এদিকে, রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রস্তাব মেনে নিয়ে শান্তি আলোচনায় বসতে জেলেনস্কি রাজি হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেন প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি সার্জেই নিকিফোরভ ফেসবুকের এক পোস্টে লিখেছেন, আমরা আলোচনায় বসতে অস্বীকৃতি জানিয়েছি, এই অভিযোগ প্রত্যাখ্যান করছি।

তিনি বলেন, ইউক্রেন সবসময় শান্তি ও যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে প্রস্তুত ছিল ও রয়েছে। এটিই আমাদের স্থায়ী অবস্থান। আমরা রুশ প্রেসিডেন্টের প্রস্তাব মেনে নিয়েছি।

নিকিফোরভের উদ্ধৃতি দাবি করে তাস জানিয়েছে, রাশিয়া-ইউক্রেন সমঝোতার জন্য আলোচনার সময় ও স্থান নির্ধারণের প্রক্রিয়া চলমান। যত শিগগির সম্ভব আলোচনা শুরু হবে। জনজীবন তত দ্রুত স্বাভাবিক হওয়ার সুযোগ থাকবে।
এর আগে রুশ প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ জানান, পুতিন ইউক্রেনের সঙ্গে আলোচনার জন্য মিনস্কে একটি প্রতিনিধি দল পাঠাতে প্রস্তুত আছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।