ঢাকাবুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

আজ কবি ও সাংবাদিক আরিফ আজগরের জন্মদিন

সাকিব আল হেলাল
জানুয়ারি ১০, ২০২১ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

 

সকালের কুমিল্লা ডেস্ক।

কুমিল্লার উদীয়মান তরুণ মেধাবী সাংবাদিক এবং কবি আরিফ আজগর এর আজ শুভ জন্মদিন। ১৯৮৯ সালের ১১ ডিসেম্বর কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা ইউনিয়নের পূর্ব কান্দির পাড় গ্রামের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

শিক্ষা জীবনে নলুয়া মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে পেরপেটি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাশ করেন। পরবর্তীতে আড্ডা ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি এবং একই কলেজ থেকে স্নাতক পাশ করেন।

পারিবারিক জীবনে ৪ ভাই এর মধ্যে তিনি সবার ছোট এবং তার এক বোন রয়েছে। তার বাবা মোঃ আলী আজগর ঢাকায় একজন প্রভাবশালী ঠিকাদার ছিলেন।

কর্মজীবনে আরিফ আজগর দৈনিক পূর্বাশার স্টাফ রিপোর্টার হিসেবে যোগদান করেন ২০১৫ সালে, পরবর্তীতে দৈনিক আজকের কুমিল্লা পত্রিকার সাহিত্য সম্পাদক হিসেবে সফলতার সাথে দীর্ঘদিন কাজ করেন। সাপ্তাহিক পথিকৃত কুমিল্লা পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে কিছুদিন করে তিনি বর্তমানে দেশের অন্যতম প্রাচীন দৈনিক গণজাগরণ পত্রিকার কুমিল্লা ব্যুরো চীফ হিসেবে তিনি কর্মরত আছেন।

ছাত্রজীবন থেকেই লেখালেখির প্রতি ঝোঁক প্রবল থাকায় গল্প কবিতা লেখা শুরু করেন তিনি। পরবর্তীতে ২০১৫ এর বইমেলায় তার রচিত “ভাঙা হ্রদের কথা ” নামক একটি গীতিকাব্য প্রকাশ পায় পাতা প্রকাশ নামক প্রকাশনী থেকে। পরের বছর বইমেলা ২০১৬ তে তার রচিত প্রথম কাব্যগ্রন্থ “বকুল তলার একলা পথিক” একই প্রকাশনী থেকে প্রকাশিত হয়।

জন্মদিনে তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।