ঢাকাবুধবার , ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

দাউদকান্দি ও হোমনা পৌর নির্বাচন আজ     

Edited by_Sakib al Helal
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ৬:৫২ অপরাহ্ণ
Link Copied!

এন.সি জুয়েল।।

চতুর্থ ধাপে কুমিল্লার দাউদকান্দি ও হোমনা পৌর নির্বাচন আজ। রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হবে।ভোট গ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত। এই দুই পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা তারা তাদের শেষ সময়ের প্রচার-প্রচারণা শেষ করেছেন। কিন্তু ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোটের দিন সকাল পর্যন্ত ভোটারা তাদের প্রচার-প্রচারণা অব্যাহত রাখছেন। নির্বাচনে প্রতীক বরাদ্দের দিন থেকে দাউদকান্দি ও হোমনা পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে গণসংযোগ, উঠান বৈঠক, চায়ের দোকান, হাট-বাজার ও পাড়া মহল্লায় সর্বত্র আলোচনা সমালোচনার ঝড় তুলেছেন। ইভিএম পদ্ধতিতে এ দুটি পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দাউদকান্দি ও হোমনা পৌরসভায় মেয়র পদে তিনজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দাউদকান্দি পৌরসভার নির্বাচনে মেয়র পদে তিন প্রার্থী হচ্ছেন, আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী বর্তমান পৌর মেয়র ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ নাঈম ইউসুফ সেইন, বিএনপির মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী পৌর বিএনপির সভাপতি নুর মোহাম্মদ সেলিম সরকার ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ আবু মুছা নারিকেল গাছ মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
হোমনা পৌরসভায় মেয়র পদে প্রার্থীরা হচ্ছেন, নৌকার মনোনীত মেয়র প্রার্থী বর্তমান পৌর মেয়র ও হোমনা উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, বিএনপির মনোনীত প্রার্থী পৌর বিএনপির সহসভাপতি ইঞ্জিনিয়ার আবদুল লতিফ ধানের শীষ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি আবদুল হাকিম হাত পাখা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
কুমিল্লা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, চতুর্থ ধাপে রবিবার কুমিল্লার দাউদকান্দি ও হোমনা পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল বিভাগের সদস্যরা কেন্দ্রে কেন্দ্রে উপস্থিত থাকবেন। ইভিএম পদ্ধতিতে এ দুটি পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।