ঢাকাশুক্রবার , ৩১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

Edited by_Sakib al Helal
মার্চ ১১, ২০২১ ১:২৯ অপরাহ্ণ
Link Copied!

এন.সি জুয়েল।।
শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচন ২০২১-২০২২ সম্পন্ন হয়েছে।বৃহস্পতিবার (১১মার্চ) জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, এ বছর তিনটি প্যানেল থেকে নির্বাচনে ১৭টি পদে ৫৩ জন প্রার্থীর মধ্যে সাধারন সম্পাদক ও সদস্য পদে দুইজন স্বতন্ত্র প্রার্থীও লড়াই করছেন। মোট ভোটার রয়েছেন ১ হাজার ৮৩ জন। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দিনব্যাপি ভোটারা আদালত পাড়া মুখরিত ছিলো। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে কে হচ্ছেন ২০২১-২০২২ সালের জেলা বারের সভাপতি ও সাধারন সম্পাদকসহ ১৭টি পদে আইনজীবীরা, তিনটি প্যানেলের নির্বাচনে বিজয়ের আশায় চলছে জল্পনা-কল্পনা। আইনজীবীদের সাথে আলোচনায় করে জানা যায়, বিএনপি-জামাত সমর্থিতদের একটি প্যানেল হওয়ার কারনে প্রার্থীরা বিজয়ের আমেজ বিরাজ করছেন। আর বর্তমান আওয়ামীলীগের দুইটি প্যানেল হওয়ার কারণে নির্বাচনে ভরাডুবি হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত কুমিল্লা জেলা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী একটু সুবিধাজনক রয়েছে, আহসান-জাহাঙ্গীর পরিষদের (আওয়ামীলীগ পন্থি) প্রার্থীরা হলেন- সভাপতি পদে এড. আহছান উল্লাহ খন্দকার, সাধারণ সম্পাদক পদে এড. মো. জাহাঙ্গীর আলম ভূঁইয়া। আওয়ামীগপন্থি আইনজীবীরা আরোও জানান, প্রতিবছরই অভ্যন্তরীণভাবে দলের সঙ্গে কিছু লোকজন ভুল করেন। এবার আওয়ামীলীগের বিদ্রোহী প্যানেল করে তা সবার সামনে চলে এসেছেন। জয়লাভের জন্য তিন প্যানেলে প্রার্থীরা ভোট দেওয়ার জন্য তাদের মনে জয়ের আশায় সারাদিন ব্যাপী যাকে যেভাবে পাচ্ছেন তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটেছিল।
আইনজীবি সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও বর্তমান কার্যকরী কমিটির সাধারন সম্পাদক এড.সামছুর রহমান ফারুক জানান, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে জেলা আইনজীবী সমিতির ২০২১-২০২২ নির্বাচন সম্পন্ন করা হয়েছে। দিন শেষে ১০৮৩ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছে ১০২৪ জন ভোটার।এখন ভোট গণনার পর নির্বাচনী ফলাফল ঘোষণা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।