ঢাকামঙ্গলবার , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

লালমাইয়ের হরিশ্চরে পূর্ব ঘোষণা ছাড়াই ভবন ভাঙ্গার অভিযোগ।

Edited by_Sakib al Helal
এপ্রিল ১৫, ২০২১ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

এম এ কাদের অপু।।

কুমিল্লা জেলার লালমাই উপজেলাধীন হরিশ্চর নামক বাজারে পূর্বে কোন প্রকার ঘোষণা ছাড়াই একাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে দেউলিয়া করে দেওয়ার অভিযোগ পাওয়া যায়। স্থানীয় এলাকার ব্যবসায়ীদের অভিযোগ, পূর্বে তাদের কে কোন প্রকার নোটিশ না দিয়েই হঠাৎ চলতি মাসের ৮ তারিখ দুপুর অনুমান ১:৩০ মিনিটের সময় আর এইচ ডি কর্মকর্তা রেজা বল্টুজার ও ভ্যাকু চালিয়ে একাধিক ভবন ভেঙ্গে ফেলেছে। এই ঘটনাকে নিন্দা জানিয়েছেন একাধিক প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ। রাস্তার পাশে নিজ মালিকানাধীন জায়গায় ভবন নির্মাণ করে ব্যবসা করে আসছিলেন স্থানীয় ব্যবসায়ীগণ।

বিনা নোটিশে আরএইচডি কর্মকর্তার এভাবে ভবন ভাঙ্গার কারনে ভাবমূর্তি নষ্ট হচ্ছে ডিজিটাল বাংলাদেশের রুপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের। ক্ষতিগ্রস্ত একাধিক ভবন মালিক উপজেলা নির্বাহী কর্মকর্তা লালমাই ও জেলা প্রশাসক কুমিল্লার নিকট একাধিক লিখিত অভিযোগ ও ক্ষতিপূরণ পাওয়ার আবেদন করলেও কোন প্রকার ক্ষতিপূরণ বা কোন সাড়া পাচ্ছেনা ভুক্তভোগীরা।

এইদিকে ভবন মালিকগণ কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহা সড়কের ৪ লেনে উন্নয়ন করার কারনে নিজ উদ্ধোগে শ্রমিক দিয়ে ভবন ভাঙ্গার কাজ চলাকালীন অবস্থায় এসে ভ্যাকু দিয়ে এলোপাতাড়ি ভবন ভাঙ্গার কারনে ভবনের অবশিষ্ট অংশটি সম্পূর্ণ ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা, শেষ হয়ে যেতে পারে তাজা প্রান, কর্তৃপক্ষকে দ্রুত এর একটা সুরাহা বাহির করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছেন স্থানীয় এলাকার সাধারণ জনগণ।

এদিকে অনেকেই শতক প্রতি ভিটি ৪০ হাজার টাকা এবং দোকান ভিটি প্রতি ৬ লক্ষ ১৮ হাজার টাকা করে পাওয়ার কথা থাকলেও ভিটির মালিকগণ পাইলো ৪০ হাজার টাকা করে, বাকী টাকা কোথায় গেলো তা কিন্তু রহস্যই রয়ে গেল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।