ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চৌদ্দগ্রামে টিউবওয়েলের পানির পরিবর্তে বের হচ্ছে গ্যাস

Edited by_Sakib al Helal
এপ্রিল ১৯, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লার চৌদ্দগ্রামে নতুন টিউবওয়েল বসানোর পর পানির পরিবর্তে বের হচ্ছে গ্যাস। রোববার রাতে উপজেলার গুণবতী ইউনিয়নের কর্তাম গ্রামের মিলন মাস্টারের বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় বাড়ির লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। এক পর্যায়ে পানি, বালি ও বস্তা দিয়ে চাপ দিয়ে গ্যাস উঠা বন্ধ করা হয়।

জানা গেছে, কর্তাম গ্রামের মিলন মাস্টারের বাড়ির হারুন অর রশীদের ঘরে রোববার রাতে ১৬০ ফিট গভীরতার একটি নতুন টিউবওয়েল বসায়। কাজের শেষ পর্যায়ে পানি উঠে কিনা দেখতে টিউবওয়েলের হাতলে চাপ দিলে ভুঁদ ভুঁদ গ্যাস বের হতে থাকে। পরে গ্যাসে ম্যাচ মারলে আগুন জ¦লে উঠে।

বেশ কয়েকবার এভাবে দেখার পর সবাই আতঙ্কিত হয়ে উঠে। এক পর্যায়ে পানি, বালি ও বস্তা দিয়ে চাপ দিয়ে গ্যাস উঠা বন্ধ করা হয়েছে। খবর পেয়ে চৌদ্দগ্রাম কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আবদুল ওয়াদুদ দুলালসহ স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। খবরটি ছড়িয়ে পড়ায় সোমবার বিভিন্ন স্থান লোকজন টিউবওয়েল দেখতে আসে।

এ ব্যাপারে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন এন্ড প্রোডাকশন কোম্পানী লিমিটেডের ভূতাত্ত্বিক বিভাগের মহাব্যবস্থাপক মোঃ আলমগীর হোসেন বলেন, ‘কঠোর লকডাউনের কারণে সেখানে যাওয়া সম্ভব হচ্ছে না। তবে স্থানীয়ভাবে গ্যাস বের হওয়ার জায়গাটি সংরক্ষিত করে রাখার পরামর্শ দেন তিনি’।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।