ঢাকাবৃহস্পতিবার , ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

লাকসামে হিজড়া সম্প্রদায়কে ইফতার সামগ্রী বিতরণ

Edited by_Sakib al Helal
এপ্রিল ২২, ২০২১ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

এম এ কাদের অপু।।

সমাজের ৩য় লিঙ্গের মানুষ গুলো আজ অবহেলিত। অনেকেই মনে করছেন তারা বিভিন্ন যানবাহনে, বিয়ে বাড়িতে, কারো ঘরে নতুন অতিথি আসলে কিং আরো অন্যান্য সামাজিক অনুষ্ঠানে গিয়ে হিজড়া সম্প্রদায় গিয়ে নষ্ট করে অনুষ্ঠান, কষ্ট দেয় যানবাহনের যাত্রীদের। কেউ কি একবারও ভেবেছে যে, কেনো তারা এগুলো করে? কেনো তাদের কে বলা হয় অপরাধী?

কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় প্রায় অর্ধশতাধিক হিজড়া বসবাস করে, আর এই হিজড়া সম্প্রদায়কে মহামারি করোনা ভাইরাসের ২য় ধাপে কেউ কোন প্রকার সাহায্য সহযোগিতা না করায় অনেক কষ্টে যখন জীবন ঝাপন করছিলেন, তখনই স্বপছায়া সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ মিজানুর রহমান ও নুপুর খন্দকার বৃহস্পতিবার বিকালে পবিত্র রমজান মাসের ইফতার সামগ্রী বিতরণ করেন।

নারী উদ্ধোক্তা নুপুর খন্দকারের এই উদ্ধোগকে সাধুবাদ জানিয়েছেন হিজড়াদের গুরু সোলেমান হোসেন চুমকি সহ সকলেই।

এইদিকে সোলেমান হোসেন চুমকি জানান, আমরা সমাজে আজ অবহেলিত, আমাদেরও ইচ্ছা হয় সাধারণ মানুষের মত বাঁচতে, আমরাও যাই অন্যান্যদের মত কাজ করে খেতে, আমরাও চাই কোথায়ও চাকরী করে নিজেদের জীবিকা অর্জন করতে, আমরাও চাই কেউ যেনো আমাদের কে বলতে না পারে আমরা কারো প্রতি জুলুম করেছি।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকার মন্ত্রী আলহাজ্ব মোঃ তাজুল ইসলাম এমপি’র কাছে তাদের জন্য থাকার জায়গা, শিক্ষার জায়গা সহ সকল ধরণের সুযোগ সুবিধা করে দেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান গুরু চুমকি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।