ঢাকাবুধবার , ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় পনেরো লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

Edited by_Sakib al Helal
মে ৮, ২০২১ ১১:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১৫ নং বরকামতা ইউনিয়নের আশরা(ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক সংলগ্ন) গ্রামের বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

 

শুক্রবার(৭ মে) দিবাগত রাত ১টায় জয় দেবের কনফেকশনারী দোকান পিউর স্টোরের ফ্রিজের সুইচের লুস কানেকশন থেকে হটাৎ আগুনের সৃষ্টি হয়ে এ দূর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র থেকে জানা যায়,রাত ১টায় হটাৎ করে জয়দেবের দোকান থেকে আগুন জ্বলে উঠে।দিনে কয়েকবার তাকে বলা হয়েছে ফ্রিজের সুইচ থেকে বার বার শর্ট সার্কিটের আওয়াজ আসতেছে।জয়দেব বলে কাল পরশু মিস্ত্রী আসবে।আসলে ঠিক করে নিবো।
কিন্তু তা ঠিক করার পূর্বেই রাতে হটাৎ আগুন লেগে গেলো। তাতে জয়দেবের পিউর স্টোর একেবারে ছাই হয়ে গেছে।তার সাথে থাকা আবু তাহেরের তাহের ভেরাইটিজ পুড়ে ছাই,তার পাশে থাকা লিনা ট্রেইলার্সও পুড়ে ছাই। ট্রেইলার্স দোকানে থাকা কাপড় ও অর্ডার করা কাপড় চোপড় পুড়ে ব্যপক ক্ষতির শিকার হয়েছে অসহায় ট্রেইলার দোকানদার,তার পাশে থাকা নুরুল ইসলামের মদিনা ভেরাইটিজের সিলিং আগুন লেগে যায় সঙ্গে মালামাল পুড়ে ছাই।স্থানীয়রা আগুন নিভাতে দৌড়ে এসে নিভানোর চেষ্টা করে।খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ছুটে এসে প্রায় দুই ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

এ বিষয়ে দোকান মালিকরা বলেন,পিউর স্টোরের সবকিছুই পুড়ে গেছে। তার ক্ষতির পরিমান পাঁচ লক্ষাধিক টাকা,পাশে থাকা লিনা ট্রেইলার্সের প্রায় সব মালামাল পুড়ে গেছে।তার ক্ষতির পরিমান লক্ষাধিক টাকা,পাশের দোকান তাহের ভেরাইটিজের কিছু মালামাল উদ্ধার করতে পারলেও তার ক্ষতির পরিমান প্রায় চার লক্ষাধিক টাকা,পাশে নুরুল ইসলামের মদিনা ভেরাইটিজের মালামাল স্থানীয়দের সহযোগীতায় উদ্ধার করতে পারলেও তার ক্ষতির পরিমান ৫ লক্ষ বলে তিনি জানান।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ দোকানদাররা বলেন,ঈদের আগ মুহুর্তে এমন দূর্ঘটনা আমাদের একেবারে পথে বসিয়ে দিলো।অনেক আশা নিয়ে ধার দেনা করে দোকানে মাল তুলেছিলাম।ভেবে ছিলাম সামনে ঈদ বেঁচা কেনা ভালো হবে। কিন্তু এক রাতের আগুনে আশা শেষ।আমরা যদি সরকারিভাবে কিছু সহযোগীতা পেতাম। তাহলে হয়তো ব্যাবসাটা আবার দাড় করাতে পারতাম।আমরা সরকারি সহযোগীতা কামনা করছি”।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার বলেন,আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়েছি।স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনতে পেরেছি।প্রাথমিকভাবে ধারনা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।প্রায় পনেরো লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে “।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।