ঢাকাবৃহস্পতিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান সংক্রান্ত সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত

Edited by_Sakib al Helal
মে ৩০, ২০২১ ৪:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।

কুমিল্লার বরুড়ায় অনলাইনে ভূমি উন্নয়ন কর (জমির খাজনা) প্রদান সংক্রান্ত সংবাদ সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ মে) বিকাল ৩টায় বরুড়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীর রাশেদুজ্জামান রাশেদের সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরুড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম। বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মীর রাশেদুজ্জামান রাশেদ।

সংবাদ সম্মেলনে ইলেক্ট্রিক ও প্রিন্ট মিডিয়া সাংবাদিকবৃন্দ এবং রক্তঋণ সংগঠনের স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আগামি জুলাই মাস থেকে সরকার জমির খাজনা অনলাইনে গ্রহন করবেন। মানুষের ভোগান্তি কমানোর জন্যই সরকারের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়।

অনলাইনে রেজিষ্ট্রেশন করতে হলে খাতিয়ানের কপি, পূর্ববর্তী দাখিলার কপি, জাতীশ পরিচয়পত্র, মোবাইল নাম্বার, এক কপি ও পাসপোর্ট সাইজের ছবি নিয়ে কম্পিউটার দোকানে গিয়ে অনলাইনে land.gov.bd অথবা www.idtex.gov.bd সাইটে প্রবেশ করে আবেদন করতে হবে।

পরবর্তীতে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। অথবা কল সেন্টারের ৩৩৩ বা ১৬১২২-এ ফোন করে এনআইডি নম্বর, জন্মতারিখ এবং জমির তথ্য প্রদান করার মাধ্যমে করা যাবে। এছাড়াও এনআইডি ব্যবহার করে যে কোন ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকেও করা যাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।