ঢাকাশুক্রবার , ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রশিক্ষণ কর্মশালা সুষ্ঠুভাবে সম্পন্ন।

Edited by_Sakib al Helal
জুন ১১, ২০২১ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

মাওলানা আমিনুল ইসলাম ভূইয়া।।

ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সভাপতি আবুল হাসিম শাহীর সভাপতিত্বে মহিউদ্দিন ঢাকুবীর সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মুফতি তৈয়ব হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা গুলজার আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে মুফতি তৈয়ব হোসাইন বলেন শিক্ষাই জাতীর মেরুদণ্ড যদি সে শিক্ষা ইসলামী হয়, যদি কেউ পড়াশোনার পাশাপাশি রাজনীতিতে সক্রিয় হতে চায় তাহলে অবশ্যই তাকে পড়াশোনার পাশাপাশি সচেতনতামূলক প্রশিক্ষণ নিতে হবে। কেননা ইসলামী রাজনীতি কখনোই গতানুগতিক রাজনীতির সাথে তাল মিলিয়ে চলতে পারেনা প্রশিক্ষণ হচ্ছে এমন একটি পরিকল্পিত কার্যক্রম যেখানে একদল মানুষকে একটি নির্দিষ্ট বিষয়ের উপর দক্ষতা বৃদ্ধি করা হয়। প্রশিক্ষণের মাধ্যমে ব্যক্তির কাজের উপর জ্ঞান ও দৃষ্টিভঙ্গীর পরিবর্তন ঘটে। প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে একটি নির্দিষ্ট কাজের উপর যোগ্যতা অর্জন ও দক্ষ হওয়া যায়।

মূলত যে বিষয়ে যে ব্যক্তি অভিজ্ঞ তিনিই সেই বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকেন। প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কর্মীর আত্মবিশ্বাস ও সাহস বৃদ্ধি পায়। তাই ছাত্র খেলাফতের দায়িত্বশীলদের প্রতি আমার আহবান থাকবে তোমরা জেলা মহানগর কমিটিগুলোতেও দক্ষ, কর্মঠ কর্মী তৈরীর লক্ষ্যে বেশিবেশি প্রশিক্ষণের ব্যবস্থা করো।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আলতাফ হোসাইন বলেন, সৎ যোগ্য নেতৃত্ব তৈরী করতে প্রশিক্ষণের বিকল্প নেই।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাওলানা গুলজার আহমদ তিনি বলেন মুফতি আমিনী রহঃ এর মিশন ও ভিশনকে বাস্তবায়ন করতে ছাত্র খেলাফতকে এগিয়ে আসতে হবে।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতির বক্তব্যে ছাত্রনেতা আবুল হাসিম শাহী বলেন যোগ্য নেতৃত্ব তৈরী করতে হলে আমাদের বেশিবেশি প্রশিক্ষণ করতে হবে। কেন্দ্রীয় কমিটি সহ মহানগর ও জেলা কমিটিগুলো আমরা শীঘ্রই গুছিয়ে নিবো এবং সুষ্ঠ প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য নেতৃত্ব তৈরী করতে উদ্যোগী হবো ইনশাআল্লাহ। এছাড়াও তিনি বলেন শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন বন্ধ রাখার ফলে তরুণরা মেধাচর্চা থেকে পিছিয়ে পড়ছে সরকারের নিকট আমরা আহবান করছি আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আরিফ বিল্লাহ আল হুমাইদী, কেন্দ্রীয় সহ-সভাপতি আরিফুর রহমান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আল আমিন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক রাতুল আল হাসান, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুশফিকুর রহমান ইনসাফি, ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান ফয়েজ, প্রশিক্ষণ বিষয়ক ফখরুদ্দিন রাজি, অর্থ সম্পাদক হোসাইন আহমদ, কেন্দ্রীয় নেতা মুজাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।