ঢাকাশুক্রবার , ১৬ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লার চৌদ্দগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশ ও পোড়া মবিল দিয়ে চানাচুর তৈরি, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

admin
জুন ১৯, ২০২১ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

মোঃ মিজানুর রহমান মিনু।। 
কুমিল্লার চৌদ্দগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে পোড়া মবিল দিয়ে ‘চানাচুর’ উৎপাদন করছে অসাধু চক্র। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফালগুনকরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে ভাড়া টিনসেডের বাসাতেই চলছে এ কার্যক্রম। সরেজমিন পরিদর্শন করে এ চিত্র দেখা গেছে।
জানা গেছে, উপজেলার কনকাপৈত ইউনিয়নের কালকোট গ্রামের বাহাদুর মিয়া দীর্ঘদিন ধরে ফালগুনকরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে মহাসড়কের সাথে টিন দিয়ে ঘেরাও করা টিনসেডের ভাড়া বাসায় অস্বাস্থ্যকর পরিবেশ ও পোড়া মবিল দিয়ে তৈরি হচ্ছে ‘খোলা চানাচুর’। প্রতিদিন সকালে প্যাকেটভর্তি চানাচুর ‘ফেরিওয়ালা’ উপজেলার বিভিন্ন গ্রাম ও পাড়া-মহল্লায় নিয়ে বিক্রি করে। এসব চানাচুর খেয়ে শিশুসহ অনেকে শারিরীকভাবে অসুস্থ্য হয়ে পড়ে। তাছাড়া চানাচুর কারখানার কোন পৌর অনুমোদন নেই।
এ ব্যাপারে পৌর স্যানেটারি পরিদর্শক ইমাম হোসেন সজিব বলেন, ‘কারখানাটির কোন কাগজপত্র না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন করায় কারখানাটি বন্ধ করা হয়েছে। তবে কারখানাটি খোলা হওয়ার কথা আপনার মাধ্যমে শুনেছি। অতি শিগগিরই ব্যবস্থা নেয়া হবে’।
এদিকে অস্বাস্থ্যকর পরিবেশ ও পোড়া মবিল দিয়ে চানাচুর তৈরি বন্ধে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।