ঢাকাবৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

দেবিদ্বারের বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন সড়ক সংস্কার

Edited by_Sakib al Helal
জুন ২০, ২০২১ ১:১৪ অপরাহ্ণ
Link Copied!

এ আর আহমেদ হোসাইন।।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে ‘বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন সড়ক’র প্রায় দুই কিলোমিটার খানাখন্দ সড়কের বেহাল অবস্থা থেকে জনদূর্ভোগ নিরসন জরুরী’ শিরোনামে প্রকাশিত একটি সমস্যা দেখে, সংস্কারের দায়িত্ব নিলেন মানবতার ফেরিওয়ালাখ্যাত করোনা যোদ্ধা আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার।

রোববার সকাল থেকে উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের ‘বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন সড়ক’র কুমিল্লা- সিলেট আঞ্চলিক মহাসড়ক থেকে হোসেনপুর- পিরুজপুর বটতলা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়ক সংস্কার চলছে।

স্থানীয়রা জানান, হোসেনপুর ‘বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন সড়ক’টি অত্র উপজেলার কয়েকটি ইউনিয়নের সংযোগ সড়ক। যেটি ২০১০ সালের পর আর সংস্কার করা হয়নি। হাজার হাজার জনগনের পথচলার অন্যতম সড়কটিতে শত শত জান ও মাল পরিবহন চলাচল করে, মাটি বহনকারী শত শত ট্রাক্টরও চলে এ সড়কে। ফলে এ গুরুত্বপূর্ণ সড়কটি দির্ঘদিনযাবত মেরামত না করায়, সামন্য বৃষ্টিতে খানাখন্দ, ছোট-বড় গর্ত, এবং সড়কের অংশ ভেঙ্গে নাকাল হয়ে পড়ে।

রোববার সকালে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে দেখা যায় সড়ক সংস্কারে স্থানীয় প্রবীন আ’লীগ নেতা মোঃ নুরুল আমিন খান সেলিম, প্রয়াত আ’লীগনেতা জহিরুল হক সমর্থক গোষ্ঠীর সদস্য সুজিত পোদ্দার, মোঃ খোরশেদ আলম, মোঃ আবু তাহের মীর, শিপলু খান এবং ডাঃ খন্দকার’র প্রতিনিধি মোঃ মনিরুল ইসলাম সড়কটির সংস্কার কাজে তদারকী করছেন।

উপস্থিত গন্যমান্য ব্যক্তিরা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন সড়ক’র বেহাল অবস্থা জেনে,- মানবতার ফেরিওয়ালাখ্যাত করোনা যোদ্ধা আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার ওই সড়কটির সংস্কারের দায়িত্ব নেন।

প্রয়াত আ’লীগনেতা জহিরুল হক সমর্থক গোষ্ঠীর সদস্যরা জনদূর্ভোগ নিরসনে উক্ত সড়কটি দায়িত্ব নিয়ে সংস্কার সম্পন্ন করার অভিমত ব্যাক্ত করলে, তিনি তাদের উপর এ দায়িত্ব দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।