ঢাকাশুক্রবার , ১৫ই সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

হযরত সালাম শাহ (রহঃ) এর ৪৫ তম বার্ষিক ওরুছ মাহফিল অনুষ্ঠিত

Edited by_Sakib al Helal
জুন ২২, ২০২১ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

মারুফ হোসেন,বুড়িচং।। 

গতকাল ২২ জুন, মঙ্গলবার কুমিল্লার বুড়িচং উপজেলার আনন্দপুরস্থ প্রখ্যাত অলিয়ে কামেল হযরত শাহসূফী ফকির আবদুস সালাম ( রহঃ) এর স্মরণে বার্ষিক ৪৫ তম ওরুছ শরীফ যথাযথ ভাবগাভীর্য পরিবেশে ও সামাজিক স্বাস্থ্য বিধি মেনে সকাল ১১ থেকে বিকাল ৩ টা পর্যন্ত খতমে কোরআন,খতমে গাউছিয়া, খতমে খাজেগান,মিলাদ মাহফিল,আখেরী মোনাজাত ও তাবারুক বিতরন এর মধ্যদিয়ে আনন্দপুরস্থ মাজার- মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

সালাম শাহ(রহঃ) এর আওলাদ, মাজার ও খানকা শরীফের খাদেম বিশিষ্ট লেখক, সাংবাদিক ও সংগঠক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ওরুছ মাহফিলে প্রধান অতিথি ছিলেন,ফাির বাজার ইসলামিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা কাজী মোঃ আবুল বাশার। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা ইসলামিয়া আলিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মোঃ আমিনুল ইসলাম আকবরী, বুড়িচং ইসলামিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার সহসুপার মাওলানা গোলাম মোস্তফা, হযরত মাওলানা আবদুল জব্বার পীর সাহেব, ছয়গ্রাম আলিম মাদ্রাসার সহকারি শিক্ষক মাওলানা মোস্তফা কামাল। বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কুমিল্লা জেলা শাখার অর্থ সম্পাদক সোঃ তাবারুক হোছাইন, কুমিল্লা মহানগর যুবসেনার সাধারণ সম্পাদক মোঃ শাহেদুল হক মামুন, মাওলানা মোঃ মুমিনুল ইসলাম, মাওলানা মোঃ তাজুল ইসলাম ভূইয়া, কালিকাপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কাজী মোঃ নজরুল ইসলাম, হাফেজ মাওলানা কাজী ফখরুদ্দিন, হাফেজ কারী আবদুর রহিম, প্রভাষক মোঃ মাহমুদুর রহমান রমজান। উপস্থিত ছিলেন, আনন্দপুর পশ্চিমপাড়া সালাম শাহ জামে মসজিদের অস্থায়ী ওয়াক্ত ইমাম হাফেজ মোঃ মেহেদী হাসান ফাহিম,হাফেজ শওকত আহমদ,হাফেজ মামুনুল হক,হাফেজ মোঃ ইসরাফিল হাসান, হাফেজ মোঃ মহিউদ্দিন, মোঃ শরীফ উদ্দিন, মহানগর ছাত্রসেনার সহ সভাপতি সাগর আহমদ,সাবেক মেম্বার ফজলুর রহমান, রমিজ উদ্দিন মেম্বার, মাষ্টার মোঃ আবুল কাশেম সরকার, মোঃ গোলাম হাসান কাদরী, মাজার শরীফ পরিচালনা কমিটির সহ সভাপতি মোঃ আলী আশরাফ, সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সালাম শাহ রহঃ এর মেয়ের জামাই মোঃ আবুল হোসেন, খাদেম মোঃ আলী মিয়া,মোঃ জহিরুল ইসলাম, মোঃ ইউছুফ, মোঃ জুনাইদ ইসলাম আসিফ, মোঃ শাহিদুল ইসলাম আরিফ, মাও রাকিব রেজা,মোঃ ফরহাদ হোসেন, বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক কুমিল্লার কাগজের উপ সম্পাদক মোঃ জহির শান্ত,যুগ্ম বার্তা সম্পাদক মোঃ নাসির উদ্দিন, বুড়িচং প্রেসক্লাবের আহবায়ক কাজী মোঃ খোরশেদ আলম, সাংবাদিক মোঃ জহিরুল হক বাবু, আক্কাস আল মাহমুদ হৃদয়, মোঃ সাফি ও সাংবাদিক মোঃ মারুফ হোসেন প্রমুখ। এছাড়া স্থানীয় ওলামায়ে কেরাম,আহলে সুন্নাত ওয়াল জমা’আত, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুব ও ছাত্রসেনার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং বিভিন্ন জাতীয় এবং স্থানীয় পত্রিকার সাংবাদিক বৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ।পরে, মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা, দেশ জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।