ঢাকাশনিবার , ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সামান্য বৃষ্টি হলেই তলিয়ে যায় কুমিল্লা নগরী

Edited by_Sakib al Helal
জুলাই ৪, ২০২১ ৫:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।
সামান্য বৃষ্টি হলে জলাবদ্ধতায় শিকার হয় কুমিল্লা নগরবাসী ।

 

 

রোববার ভোর থেকে দুই ঘন্টার বৃষ্টিতে তলিয়ে গেছে কুমিল্লার নগরীর বেশির ভাগ এলাকা। বার বার বৃষ্টির পানিতে তলিয়ে গেলেও দায় নিতে নারাজ কুমিল্লা সিটি কর্পোরেশন ।

এছাড়া কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভেতরে হাটু পানি । এতে চিকিৎসা কাজে ব্যবহৃত এক্সরে মেশিনসহ বিভিন্ন গুরুত্বপূর্ন যন্ত্রাংশ পানিতে ডুবে আছে ।হাসপাতালের কর্মকর্তাসহ চিকিৎসা নিতে আসা রোগীরা চরম ভোগান্তিতে পড়েছে । এছাড়া পানিতে তলিয়ে আছে কুমিল্লা সদর হাসপাতালও । ভোর থেকে কুমিল্লায় ১০৯ মিলি মিটার বৃষ্টাপাত রেকর্ড করা হয়েছে।

 

প্রবল বর্ষণে পানি ঢুকে গেছে দোকান ও বাসা বাড়িতে । কুমিল্লা নগরীর চর্থা, কালিয়াজুরি, বিষ্ণপুর, রেইসকোর্স, ঠাকুরপাড়া ,শাকতলাসহ বেশ কিছু এলাকা ভয়াবহ জলবদ্ধতা সৃষ্টি হয়েছে। বেশি ভোগান্তি পড়েছে যাদের নিচ তলা বাসা । অনেকের ভবনের সামনে হাটু পানি । নগরবাসী জরুরী প্রয়োজনে বের হতেও পারছে না।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আকলিমা বেগম নামে এক রোগী চিকিৎসা নিতে এসে জানান, সকালে হাসপাতালে এসে দেখি বাইরে কোমড় পানি আর হাসপাতালের ভেতরে হাটু পানি ।
কুমিল্লা নগরীর বাসিন্দা জাহিদুল ইসলাম জানান, ফৌজদারি মোড় থেকে বিষ্ণপুর পর্যন্ত কোমড় সমান পানি, ডিসি রোডের অবস্থা তো করুন। স্টেডিয়ামের সামনে, চকবাজার-সালাউদ্দিন রোডের বজ্রপুর চৌমুহনী তে অবস্থা খুবই খারাপ।
কুমিল্ল সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে রোববার সকাল ১০ টায় কয়েকবার কল দিলেও তিনি রিসিভ করেনি । তবে তার কর্মকর্তারা দাবি করছেন সড়ক বিভাগ কুমিল্লা টু বেগমগঞ্জ ফোর লেইন করার কারণে টমছমব্রীজ কান্দিখাল সরু হয়ে গেছে । এই কান্দিখাল দিয়েই নগরীর পানি ডাকাতিয়া নদীতে যায় । এছাড়া ডাবল রেললাইন নির্মাণের ফলে অনেক গুলো ছোট ছোট কালভার্ট বন্ধ করে দিয়েছে। যারা কারণে কুমিল্লা নগরী থেকে পানি সরতে সময় লাগছে ।
তবে স্থানীয়রা বলছে, কান্দিখাল দখল করে বড় বড় ভবন নির্মাণ করা হয়েছে। সড়ক বিভাগের নিজস্ব জায়গায় রাস্তা করছে । সমন্বয়হীনতার অভাবে সাধারণ মানুষ জলাবদ্ধতায় ভোগান্তি পোহাতে হচ্ছে ।
কুমিল্লা আবহাওয়া অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইসমাইল ভূঁইয়া জানান, কুমিল্লাতে আবারও অতি ভারী বর্ষণ হয়েছে।চলতি মৌসুমে এটা দ্বিতীয় সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড। রোববার সকাল ৬ টার আগে ১৩ মিলিমিটার ও ভোর ৬ টা থেকে ৯ টা পর্যন্ত ৯৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়ছে। মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। তাই চলতি সপ্তাহ এবং আগামী সপ্তাহে মাঝারি ও ভারি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।