ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চৌদ্দগ্রামে ৪দিনে ১০৪ মামলা; কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

Edited by_Sakib al Helal
জুলাই ৫, ২০২১ ১০:২১ পূর্বাহ্ণ
Link Copied!

মিজানুর রহমান মিনু।।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে মতো কুমিল্লার চৌদ্দগ্রামে শুরু হয়েছে কঠোর লকডাউন। গত বৃহস্পতিবার (১জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে উপজেলা প্রশাসনের দুইটি টিম। লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন, মার্কেট, দোকানপাট এবং সরকারি-বেসরকারি অফিস।

 

সরেজমিনে দেখা যায়, কঠোর লকডাউন বাস্তাবায়নে মোড়ে মোড়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন সরকার-এর নেতৃত্বে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও র‍্যাবের সদস্যরা মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। এ সময় লকডাউন অমান্য করায় গত ০৪দিনে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে ১শত ৪টি মামলা ও ১ লক্ষ ৮২ হাজার ২শত টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘর থেকে বের হওয়া মানুষদের ফেরত যেতে বাধ্য করছে। পাশাপাশি বাড়ানো হয়েছে বিশেষ স্থানে নজরদারি।

এদিকে জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনার বিষয়ে কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে বুধবার (৩০ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার এস এম মঞ্জুরুল হক জানান, ‘সরকারিবিধি নিষেধ বাস্তবায়নে পুলিশ, বিজিবি সেনাবাহিনী ও র‍্যাব সদস্যরা সহতায় উপজেলা প্রশসানের দুটি টিম মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। জীবন বাঁচার জন্যই এই লকডাউন। এটা আমাদের সবাইকে মানতে হবে। এ জন্য সব শ্রেণি- পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। না হলে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ আনা কঠিন হয়ে পরবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।